ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

ভারতীয় বিএসএফের গুলিতে নিহত দুই বাংলাদেশির লাশ ফেরত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ১:৩৫ পিএম

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নওগাঁর পোরশার হাঁপানিয়া দুয়ারপাল সীমান্তে নিহত দুই বাংলাদেশি রনজিত কুমার ও কামাল হোসেনের লাশ ফেরত দিয়েছে বিএসএফ। শনিবার রাত ৯টার দিকে হাপানিয়া সীমান্তের ২৩১ নং মেইন পিলারের নিকট নোম্যান্সল্যান্ডে অনুষ্ঠিত বিজিবি ও বিএসএফের কমান্ডিং পর্যায়ের পতাকা বৈঠকের মাধ্যমে লাশ দু’টি ফেরত দেয়া হয়। এ সময় বাংলাদেশের পক্ষে নওগাঁ ১৬ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল মো. আরিফুল হক ও ভারতের পক্ষে ১৫৯ বিএসএফের কমান্ডার হার্ষা জসি নেতৃত্ব দেন।

নওগাঁ ১৬ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল মো. আরিফুল ইসলাম বিএসএফের উদ্বৃতি দিয়ে জানান, ঘটনার জানার পর বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠকের আহবান জানিয়ে পত্র দেয়া হয়। এর প্রেক্ষিতে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রায় ঘণ্টাব্যাপী পতাকা বৈঠকে চলে। এ সময় বিএসএফ জোয়ানদের গুলিতে তিন ব্যাংলাদেশী নিহত হওয়ার কথা স্বীকার করে দুঃখ প্রকাশ করেন।

এদিকে বিজিবির পক্ষ থেকে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে এধরনের ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে সেই আহবান জানানো হয়। এ সময় ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী রনজিত কুমার ও কামাল হোসেনের লাশ আইনী প্রক্রিয়া শেষে বিএসএফ ফেরত দিয়েছে। বর্তমানে লাশ দু’টি পোরশা থানা হেফাজতে রয়েছে বলে জানিয়েছেন থানার ওসি শাহিনুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন