বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিউজিল্যান্ডেও অপ্রতিরোধ্য ভারত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ৬:৫৭ পিএম

নিউজিল্যান্ডে অপ্রতিরোধ্য ভারত সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল কোহলির দল। নিউজিল্যান্ডের দেওয়া ১৩৩ রানের মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। আগের ম্যাচের মতো এ ম্যাচেও ব্যর্থ হন রোহিত শর্মা (৮)। প্রথম ওভারের শেষ বলে দলীয় ৮ রানে টিম সাউদির বলে ফেরেন তিনি।

এ দিন ব্যর্থ হন অধিনায়ক বিরাট কোহলিও। ১২ বলে মাত্র ১১ রান করে দলকে বিপদে ফেলে আউট হন তিনি। দলীয় ৩৯ রানেই জোড়া ধাক্কায় কিছুটা ব্যাকফুটে চলে যায় ভারত। সেখান থেকে দলকে টেনে তোলেন দুই তরুণ ব্যাটসম্যান লোকেশ রাহুল ও শ্রেয়াস আইয়ার। আগের ম্যাচেও এ দুইজনের ব্যাটে ২০৪ রানের বড় লক্ষ্য টপকেছিল ভারত। এ ম্যাচেও ৮৬ রানের জুটি গড়ে দলকে জয় উপহার দেন তারা। ৩৩ বলে ৪৪ রান করে আইয়ার আউট হলেও জয় নিয়েই মাঠ ছাড়েন রাহুল। তার ব্যাটে ১৭.৩ ওভারেই ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত। ৫০ বলে ৫৭ রান নিয়ে অপরাজিত থাকেন রাহুল।

ম্যাচে সবচেয়ে সফল কিউই বোলার টিম সাউদি। ৩.৩ ওভার বোলিং করে ২০ রানের বিনিময়ে তিনি শিকার করেন ২ উইকেট। এছাড়া বাকি ১ উইকেট নেন ইশ সোদি। এর আগে, টস জিতে আগে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। দলের হয়ে এদিন কেউই জ্বলে উঠতে পারেননি। আগের ইনিংসে দুর্দান্ত খেলা ওপেনার কলিন মুনরো (৫৯ রান) এই ম্যাচে করেছেন মাত্র ২৬ রান।

আগে ব্যাট করতে নেমে প্রথম ছয় ওভারে স্বাগতিকরা করে ৪৮ রান। এরপরই কোহলির হাতে ক্যাচ দিয়ে ২০ বলে ৩৩ রানে বিদায় নেন ওপেনার মার্টিন গাপটিল। দলের পক্ষে ২০ রান যোগ না হতেই ফেরেন মুনরো। ততক্ষণে ওভার শেষ ৮.৪! রান মাত্র ৬৮। তিনে নেমে তেমন কিছুই করতে পারেননি অধিনায়ক উইলিয়ামসন (২০ বলে ১৪)। অবশ্য কাপ্তানের বিদায়ের আগে এই ম্যাচেও দলকে হতাশ করে ৩ রান করে জাদেজার হাতে তালুবন্দি হন কলিন ডি গ্র্যান্ডহোম।

৮১ রানে উইলিয়ামসন ফিরলে রানের চাকা একেবারেই অচল হয়ে যায়। পঞ্চম উইকেটে অভিজ্ঞ রস টেইলর কিছুটা চেষ্টা করলেও বল বেশি খেয়েছেন। আগের ম্যাচে ৫৪ রানে অপরাজিত থাকা টেইলর এই ম্যাচে করেছেন ২৪ বলে ১৮ রান!

শেষদিকে টিম সেইফার্টের হালকা ঝড়ে তাও স্বাগতিকদের রান একশ পার হয়। শেষ পর্যন্ত তিনি অপরাজিত ছিলেন ২৬ বলে ৩৩ রানে।বল হাতে সফরকারীদের হয়ে সবচেয়ে কম খরুচে বোলিং করেছেন জাদেজা; ৪ ওভারে দুই উইকেট নিয়ে দিয়েছেন মাত্র ১৮ রান! এছাড়া একটি উইকেট পেয়েছেন ঠাকুর-বুমরাহ ও দুবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন