শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে শিক্ষার মান বাড়ানোর বিকল্প নেই: এম এ মান্নান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২০, ৯:৫৩ পিএম

‘উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে শিক্ষার মান বাড়ানোর বিকল্প নেই। আমরা অনেক পেছনে আছি। বাংলাদের মধ্যে সুনামগঞ্জ জেলা আরও পিছিয়ে আছে। এ থেকে আমাদের বের হয়ে আসতে হবে।’- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব কথা বলেছেন।

আজ রোববার (২৬ জানুয়ারি) সুনামগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসিমা রহমানের সভাপতিত্বে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সুনামগঞ্জ (ভারপ্রাপ্ত) জেলা প্রশাসক শরীফুল আলম, পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ পুলিশ সুপার মিজানুর রহমান, দ. সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবুল কালাম, প্রমুখ।

পরিকল্পনামন্ত্রী বলেন, এই মুহূর্তে বাংলাদেশে টাকার কোনো অভাব নেই। বাংলাদেশে টাকা আছে, কিন্তু জ্ঞানের বড়ই অভাব রয়েছে। শিক্ষার গুণগত মান বাড়াতে হবে।

এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে এম এ মান্নান বলেন, তোমরা মন দিয়ে পড়াশোনা করো। চাকর হওয়ার চিন্তা না করে মালিক হওয়ার চিন্তা করতে হবে। বড় হয়ে পাইলট ইঞ্জিনিয়ার হতে হবে। নিজে কিছু করার চিন্তা করতে হবে।

মন্ত্রী আরও বলেন, শুধু রাস্তা-ঘাট তৈরি করলে হবে না। শিক্ষার দিকে নজর দিতে হবে। বাংলাদেশেই বাঙালিদের জন্য একমাত্র নিরাপদ আশ্রয়স্থল, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এদেশে সকল ধর্মের মানুষ নিরাপদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন