বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ডিএনএ টেস্টেও মিলেছে মজনুর সম্পৃক্ততা

ঢাবি ছাত্রী ধর্ষণ : সিআইডির দাবি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

রাজধানীর কুর্মিটোলায় রাস্তা থেকে তুলে নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের ঘটনায় ডিএনএ টেস্টে সন্দেহভাজন ধর্ষক মজনুর সম্পৃক্ততা পাওয়া গেছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।
সিআইডির ডিআইজি শেখ নাজমুল আলম সাংবাদিকদের জানিয়েছেন, ধর্ষণের শিকার শিক্ষার্থীর কাপড় থেকে আমরা নমুনা সংগ্রহ করা হয়। সেখানে দুটি প্রোফাইল পাওয়া যায়। একটি ভুক্তভোগী ছাত্রীর, অপরটি মজনুর। দুজনের ডিএনএ নমুনা মিলে গেছে। তদন্তকারী কর্মকর্তাদের কাছে আমরা রিপোর্ট পাঠিয়েছি।

গত ৫ জানুয়ারি সন্ধ্যায় শ্যাওড়ায় বান্ধবীর বাসায় যাওয়ার পথে ঢাবির দ্বিতীয় বর্ষের ওই ছাত্রী কুর্মিটোলায় বিমানবন্দর সড়কে নেমে ধর্ষিত হন। ধর্ষণের শিকার ওই ছাত্রীর বাবা ঘটনার দিন রাতেই ক্যান্টনম্যান্ট থানায় একটি অভিযোগ করেন। যাচাই-বাছাই শেষে পরদিন অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করা হয়। মামলায় অজ্ঞাতনামা একজনকে আসামি করা হয়। ওই শিক্ষার্থী ধর্ষিত হওয়ার পর ব্যাপক ক্ষোভ-বিক্ষোভের মধ্যে অপরাধীকে ধরতে অভিযানে নামে আইন-শৃঙ্খলা বাহিনী।

পরে ওই ছাত্রীর কাছ থেকে পাওয়া বর্ণনার ভিত্তিতে তার মোবাইল ফোনের সূত্র ধরে অভিযান চালিয়ে তিন দিনের মাথায় শেওড়া রেল ক্রসিং এলাকা থেকে ৩০ বছর বয়সী মজনুকে গ্রেপ্তার করে র‌্যাব। জিজ্ঞাসাবাদে মজনু পেশা হিসেবে দিনমজুরি ও হকারির কথা বললেও তিনি ছিনতাই, রাহাজানি, চুরির মতো কাজেও জড়িত ছিলো বলে জানায় র‌্যাব। গ্রেপ্তারের পর মজনুকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে গোয়েন্দা পুলিশ। ধর্ষণের কথা স্বীকার করে আদালতে ১৪৪ ধারায় জবানবন্দি দেন তিনি। ওই শিক্ষার্থীও আদালতে জবানবন্দি দিয়েছেন। এরপর ডিএনএ টেস্টেও ধর্ষণে মজনুর সম্পৃক্ততা পাওয়া যায়।

মামলা তদন্তের দায়িত্বে থাকা গোয়েন্দা পুলিশের ডিসি মশিউর রহমান জানান, পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) থেকে গত ২১ জানুয়ারি ডিএনএ পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে। সেখানে মজনুর ডিএনএ নমুনার সঙ্গে ধর্ষিত শিক্ষার্থীর বিভিন্ন আলামত থেকে যে সব নমুনা নেয়া হয়েছে তার মিল পাওয়া গেছে। ৭ দিনের রিমান্ড শেষে মজনু বর্তমানে কারাগারে রয়েছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন