বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

‘গুলি’ মন্তব্যে বিপাকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

‘গুলি’ মন্তব্যের জেরে এবার বিপাকে পড়লেন পশ্চিমবঙ্গের বীরভ‚ম বিজেপির সভাপতি শ্যামাপদ মন্ডল। তার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিশ। বিষয়টি প্রকাশ্যে আসতেই পুলিশের ভ‚মিকা নিয়ে প্রশ্ন তুলেছেন শ্যামাপদ মন্ডল।

রাজনীতির ময়দানে কথাও এক শক্তিশালী অস্ত্র। মন্তব্য, পালটা মন্তব্যকে হাতিয়ার করে লড়াই চালিয়ে যান বিভিন্ন রাজনৈতিক দলের নেতানেত্রীরা। তবে কুকথার উপর ভর করেও ইদানিং রাজনৈতিক লড়াই চলছে। অনুব্রত মন্ডল, দিলীপ ঘোষরা বরাবরই তাতে অগ্রণী ভ‚মিকা পালন করেছেন। তাদের অনুসরণ করেই বিভিন্ন সভা থেকে বিতর্কিত মন্তব্য করে বসেছেন সায়ন্তন বসু, সৌমিত্রের খাঁয়ের মতো বিজেপি নেতারা। এবার সেই ধারাবাহিকতায় শনিবার সাইঁথিয়ার সভা থেকে ‘গুলি’ মন্তব্য করেন বীরভ‚ম বিজেপির সভাপতি শ্যামাপদ মন্ডল। তিনি বলেন, ‘কোনও এলাকায় হাতি ঢুকে পড়লে প্রথমে ঘুম পাড়ানি গুলি চালিয়ে তাকে বশে আনার চেষ্টা করতে হয়। তাতে কাজ না হলে চিরতরে ঘুম পাড়াতে হয়। ঠিক একইভাবে যারা বিজেপি কর্মীদের আক্রমণ করবে, তাদেরও প্রথমে সাবধান করতে হবে ঘুমপাড়ানি গুলি চালিয়ে, তাতে কাজ না তাদেরও চিরতরে ঘুম পাড়িয়ে দিতে হবে।’ জেলা সভাপতি এই মন্তব্যকে কেন্দ্র করেই সমালোচনার ঝড় ওঠে রাজনৈতিক মহলে।

শ্যামাপদ মন্ডলের এই মন্তব্যের জেরেই তার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করল পুলিশ। জামিন অযোগ্য ধারায় মামলা করা হয়েছে বলে সূত্রের খবর। বিষয়টি প্রকাশ্যে আসতেই শ্যামাপদ মন্ডলের কঠোরতম শাস্তির দাবি জানিয়েছে স্থানীয় তৃণমূল নেতৃত্ব। কিন্তু মামলা দায়ের ঘটনায় পুলিশের বিরুদ্ধে দ্বিচারিতার অভিযোগ করেন অভিযুক্ত বিজেপির জেলা সভাপতি। তার কথায়, একাধিকবার তৃণমূল জেলা সভাপতির মন্তব্যে বিতর্ক তৈরি হয়েছে, তা সত্তে¡ও তার বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেয়া হয়নি। তবে কেন পুলিশ এগিয়ে এসে বিজেপি জেলা সভাপতির বিরুদ্ধে সরব হলেন, প্রশ্ন তোলেন তিনি। সূত্র : টিওআই।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন