ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

রাজধানীতে মানবপাচার চক্রের সন্ধান

# ১৩ রোহিঙ্গা নারী আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর আফতাবনগর এলাকায় মানব পাচারকারী একটি চক্রের সন্ধান পেয়ে অভিযান চালায় র‌্যাব সদস্যরা। পরে সেখান থেকে ১৩ রোহিঙ্গী নারীকে আটক করা হয়। আটকদের ভারত হয়ে মালয়েশিয়ায় পাঠানোর প্রস্তুতি চলছিল।

র‌্যাব জানায়, মানবপাচারকারী একটি চক্রের সন্ধান পেয়ে রাজধানীর আফতাবনগরে দুই নম্বর রোডের ৪০ নম্বর বাসায় অভিযান চালানো হয়। এ সময় ওই বাসা থেকে ১৩ রোহিঙ্গা নারীকে আটক করা হয়। আটকরা সবাইকে বিদেশে পাচার করার জন্য সেখানে রাখা হয়েছিল বলে জানান, র‌্যাব ৩ এর অপারেশন কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার এবিএম ফাইজুল ইসলাম।
তিনি জানান, বাংলাদেশি পাসপোর্টে সড়ক পথে ভারত হয়ে মালয়েশিয়ায় পাঠানোর প্রস্তুতিকালে ১৩ রোহিঙ্গাকে আটক করা হয়েছে। এই ঘটনায় একটি ট্রাভেল এজেন্সির কবির হোসেন ও ইমরান নামের দুই জনকে আটক করা হয়।
তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে আফতাব নগরের ২ নম্বর রোডের ৪০ নম্বর বাসার চার তলায় অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়। রোহিঙ্গা নারীদের বিদেশে পাচারের উদ্দেশে এখানে আনা হয়েছে। পাসপোর্ট অফিসের কিছু অসাধু কর্মকর্তার মাধ্যমে তাদের বাংলাদেশি পার্সপোটও তৈরি করা হয়। তাদের মূলত সড়ক পথে ভারত হয়ে মালোশিয়ায় পাচার করার কথা।
র‌্যাবের ওই কর্মকর্তা জানান, এ ঘটনায় আটক কবিরই মূলত এই বাসাটি ভাড়া নেয়। সে একটি ট্রাভেল এজেন্সিতে কাজ করে। তবে তাদের কাছে মাদক পাওয়া গেছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি এবিএম ফাইজুল ইসলাম জানান, তাদের কাছে কোনো মাদক পাওয়া যায়নি। অর্থনৈতিক দুর্বলতার কারণেই পাচারকারীরা রোহিঙ্গা নারীদের টার্গেট করা হয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন