ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিনিয়োগকারীরা বিমানবন্দরে আগমনের সাথে সাথে সেবা পাবেন- সালমান এফ রহমান

শাহজালালে চামেলী বিডা লাউঞ্জ উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২০, ১০:১২ পিএম | আপডেট : ১০:২২ পিএম, ২৭ জানুয়ারি, ২০২০

অধিকহারে বিনিয়োগ আকর্ষণ ও বিদেশি বিনিয়োগকারীদের দ্রুত বিনিয়োগ সেবা প্রদানে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে চামেলী বিডা লাউঞ্জ স্থাপন করেছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। বিডার সম্পূর্ন নিজস্ব অর্থায়নে দুই কোটি টাকা ব্যয়ে এই লাউঞ্জ প্রতিষ্ঠা করা হয়েছে। সোমবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) আয়োজনে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিনিয়োগকারীদের জন্য নবনির্মিত ‘চামেলী বিডা লাউঞ্জ’ উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। এ সময়ে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান ফজলুর রহমান বলেন, বিদেশী বিনিয়োগকারীরা যাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বাংলাদেশে আগমনের সাথে সাথে বিনিয়োগ সেবা পেতে পারেন সেজন্যই ভিআইপি লাউঞ্জের পাশেই ‘চামেলী বিডা লাউঞ্জ’ স্থাপন করা হয়েছে। এখন থেকে চামেলী বিডা লাউঞ্জ ২৪ ঘণ্টা খোলা থাকবে। বিমানবন্দরে বিডার কর্মকর্তারা বিনিয়োগকারীদের অভিবাদন জানিয়ে লাউঞ্জে নিয়ে যাবেন। সেখান থেকে তাঁরা ইমিগ্রেশন ও লাগেজ সংগ্রহের সুবিধাসহ প্রাথমিক বিনিয়োগ সেবা পাবেন। এখন থেকে বিদ্যমান বিদেশী বিনিয়োগকারী এবং বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তিরা যখনই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করবেন তখন এই সুবিধাগুলো উপভোগ করবেন।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মানের লক্ষ্যে অধিক হারে বৈদেশিক বিনিয়োগ এবং বিনিয়োগ সেবার মান বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছে বিডা। এরই ধারাবাহিকতয়ায় ‘চামেলী বিডা লাউঞ্জ’ স্থাপন করা হয়েছে। এই লাউঞ্জ এমন ভাবে সজ্জিত করা হবে যাতে বিনিয়োগকারীরা সহজেই বাংলাদেশের বিনিয়োগ পরিবেশ এবং বিনিয়োগের সেক্টরসমূহ সম্পর্কে ধরনা লাভ করতে পারেন।

এ সময়ে মেট্রাপরিটন চেম্বার অব কমার্সের (এমসিসিআই প্রেসিডেন্ট ব্যারিস্টার নিহাদ কবীর, এফআইসিসি’র ম্যানেজিং ডিরেক্টর টি আইএম নুরুল কবীরসহ বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন