বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

‘প্রাপ্তি কেবল তামিমের ব্যাটিং’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পাকিস্তানে গিয়ে বাজেভাবে সিরিজ হারার পর বাংলাদেশের প্রাপ্তির খাতা বলতে গেলে শ‚ন্য। বরং বেরিয়েছে অনেক ঘাটতি। বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহও মনে করছেন প্রাপ্তি আসলে কম। তবে প্রাপ্তি বাছতে হলে একমাত্র প্রাপ্তি হবে তামিম ইকবালের ব্যাটিং!
পাকিস্তান সফরে দুই ম্যাচেই রান পেয়েছেন তামিম। প্রথম ম্যাচে করেন ৩৪ বলে ৩৯। পরের ম্যাচে ৫৩ বলে খেলেন ৬৫ রানের ইনিংস। কোন ম্যাচেই দলের কাজে আসেনি তা। ম্যাচের পরিস্থিতি বিচারে তার ব্যাটিং নিয়েও চলছে বিস্তর সমালোচনা। গতকাল বৃষ্টিতে শেষ ম্যাচ ভেসে যাওয়ার পর চাওয়া-পাওয়ার হিসেব নিকেশ নিয়ে প্রশ্ন যায় বাংলাদেশ অধিনায়কের কাছে। তিনি মনে করেন লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামের মন্থর উইকেটের আচরণ পড়তে পেরেছিলেন কেবল তামিম, খেলেছেন সে অনুযায়ী, চরম হতাশার সিরিজে বাংলাদেশের কাছে নাকি এটাই প্রাপ্তি, ‘প্রাপ্তি মনে হয় একটু কম। প্রাপ্তি যদি বলতে হয় আমি তামিমের ব্যাটিংটাই বলব, কারণ উইকেটের আচরণ বুঝেই ও খেলেছে। এবং তার অভিজ্ঞতা নিয়ে সামনে এগিয়ে এসেছে। কিন্তু ওভারঅল ব্যাটিং ইউনিট আমরা মনে হয় এতটা ভালো করিনি। যদিও উইকেট ব্যাটিং সহায়ক ছিল না। তারপরও আমাদের সামর্থ্য ছিল। প্রথম ম্যাচে বোলাররা ভাল বল করেছে। সব মিলিয়ে আমাদের ব্যাটিং আরও ভাল হতে হবে টি-টোয়েন্টিতে।’

প্রথম ম্যাচে নাঈম শেখের সঙ্গে ৭১ রানের ওপেনিং জুটি পান তামিম। তবে এই রান আনতে তারা খেলেন ৬৬ বল। পাওয়ার প্লের প্রথম ছয় ওভারে আনতে পারেন মাত্র ৩৫ রান। দুজনেই প্রচুর ডট বল খেলায় বাংলাদেশ পায়নি বড় সংগ্রহ। দ্বিতীয় ম্যাচে তামিম পেয়েছেন ফিফটি। বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতার ভিড়ে টিকে বড় রান করেছেন তিনিই। তবে সেদিনও তামিম দীর্ঘ সময় ক্রিজে থাকার পরও রানের গতি ছিল জুতসই হয়নি। প্রথম ম্যাচের চেয়ে অনেকটা ভালো উইকেটে বাংলাদেশ করতে পারে প্রথম ম্যাচের চেয়েও ৫ রান কম। ওই রান তাড়া করতে গিয়ে ২০ বল আগেই দাপটের সঙ্গে ৯ উইকেটে জেতে পাকিস্তান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন