বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘উন্নয়ন প্রকল্প দ্রুত বাস্তবায়নের নির্দেশ’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সময়ানুযায়ী উন্নয়ন প্রকল্পসম‚হ বাস্তবায়নের জন্য প্রকল্প পরিচালকদের কড়া নির্দেশ দিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসর। গতকাল সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উন্নয়ন প্রকল্প গুলোর বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী প্রকল্প পরিচালকদের উদ্দেশে বলেন, উন্নয়ন প্রকল্পগুলোর কোন কাজ যাতে অসম্পন্ন না থাকে এবং কোন টাকা যেন ফেরত না দিতে হয় সেভাবে গুরুত্ব দিয়ে কাজ করুন। প্রাণিসম্পদের উন্নয়ন এবং প্রাণিজ আমিষ নিশ্চিতকরণে আরও বেশী ও বড় প্রকল্প নেয়ারও আহবান জানান প্রতিমন্ত্রী।

চলতি ২০১৯-২০ অর্থবছরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ৩৮টি প্রকল্প বাস্তবায়ন করছে। এসব প্রকল্পগুলোর অনুক‚লে মোট বরাদ্দ রয়েছে ১৬২৬ কোটি টাকা, যার মধ্যে জিওবির ৭৬০ কোটি এবং প্রকল্প সাহায্য হিসেবে ৮৬৬ কোটি টাকা রয়েছে। ডিসেম্বর/২০১৯ পর্যন্ত প্রকল্পগুলোর বাস্তবায়নের গড় অগ্রগতি ১৭দশমিক ৬১শতাংশ যেখানে জাতীয় গড় অগ্রগতি ২৬ দশমিক ৩৭শতাংশ। পর্যালোচনা সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব (প্রাণিসম্পদ-২) কাজী ওয়াছি উদ্দিন এবং প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. আবদুল জব্বার শিকদারসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন