শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

জাবিতে ভিসিপন্থীরা ৯ বিরোধীরা ৬ পদে জয়ী

শিক্ষক সমিতি নির্বাচন

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলছে ভিসি অপসারণের দাবিতে আন্দোলন। এমন অবস্থায় ভিসির পক্ষের শিক্ষকরা ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিয়ে সভাপতিসহ ৯টি পদে জয়লাভ করেছেন। অন্যদিকে ভিসি বিরোধী আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ, বিএনপি ও বামপন্থী শিক্ষকরা ‘সম্মিলিত শিক্ষক সমাজ’ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিয়ে সম্পাদকসহ ৬টি পদে জয়ী হয়েছেন। গতকাল সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে প্রধান নির্বাচন কমিশনার এ কে এম আবুল কালাম আজাদ এই ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে দেখা যায়, ভিপিপন্থী প্যানেলের প্রার্থী পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক এ এ মামুন ৬ ভোট বেশি পেয়ে সভাপতি পদে জয়লাভ করেন। আর সম্পাদক পদে ভিসিবিরোধী প্যানেল থেকে অর্থনীতি বিভাগের অধ্যাপক মোহাম্মদ আমজাদ হোসেন ৩২ ভোট বেশি পেয়ে জয়লাভ করেছেন। এছাড়া সহ-সভাপতি পদে ভিসিপন্থী প্যানেল থেকে অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান ৪৩ ভোট বেশি পেয়ে জয়লাভ করেছেন। আর যুগ্ম-সম্পাদক পদে ভিসি বিরোধী প্যানেল থেকে বিএনপিন্থী শিক্ষক প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন ৪২ ভোট বেশি পেয়ে জয়লাভ করেছেন। আর কোষাধ্যক্ষ পদে ভিসিপন্থী প্যানেল থেকে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের (আইবিএ) অধ্যাপক মোতাহের হোসেন ১১৩ ভোট বেশি পেয়ে জয়লাভ করেছেন।

এছাড়া সদস্য পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মনোয়ার হোসেন, ভ‚গোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক উম্মে সায়কা, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ইসমত আরা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজা খাতুন, ফার্মেসী বিভাগের সহযোগী অধ্যাপক ফখরুল ইসলাম, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ, ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক হোসনে আরা, ভ‚তাত্তি¡ক বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক হুসাইন মোহাম্মদ সায়েম, রসায়ন বিভাগের অধ্যাপক মাহবুব কবির জয়লাভ করেছেন।

নির্বাচনের এই ফলাফলের বিষয়ে ভিসি বিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক অধ্যাপক ফজলুল করিম পাটওয়ারি বলেন, আমাদেরকে বার বার বলা হয়, আমরা সংখ্যায় কয়েকজন। অথচ আজকের নির্বাচনের ফলাফল প্রমাণ করলো আমাদের এই আন্দোলনের সাথে বিশাল একটি অংশের শিক্ষকদের সমর্থন রয়েছে।

ভিসিপন্থী প্যানেল থেকে নির্বাচিত সভাপতি অধ্যাপক এ এ মামুন বলেন, আমরা সকলকে সাথে নিয়ে উন্নয়নের পক্ষে কাজ করতে চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন