বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

শেকৃবিতে জুয়ার আসর থেকে আটক ১৯

শেকৃবি প্রতিনিধি : | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

জুয়ার খেলা অবস্থায় থেকে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) কর্মচারী কল্যাণ সমিতির কার্যালয় থেকে গত রবিবার রাতে ৫ বহিরাগতসহ ১৯ জনকে আটক করে বিশ^বিদ্যালয় প্রশাসন। আটক বহিরাগত ৫ জনকে শেরেবাংলা নগর থানা পুলিশে সোপর্দ করা হয়। আটক কর্মচারীদের বিশ^বিদ্যালয় ব্যবস্থা নিবে বলে জানায় শেকৃবি উপ-উপাচার্য ও প্রক্টর।

রবিবার (২৬ জানুয়ারি) রাত সাড়ে ১১ টায় গোপন তথ্যের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলীর নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি নিরাপত্তা কর্মচারীদের নিয়ে কর্মচারী কল্যাণ সমিতির কক্ষে অভিযান চালায়। এসময় বিশ্ববিদ্যালয়ে কর্মরত ১৪ জন কর্মচারীসহ ৫ জন বহিরাগতকে জুয়ার আসর থেকে আটক করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আটককৃতরা হলেন, প্যাথলজি বিভাগের (এএসভিএম) ল্যাব অ্যাটেন্ডেন্ট পলাশ কান্তি মন্ডল, অ্যাকুয়াকালচার বিভাগের সিনিয়র অ্যাটেন্ডেন্ট মো. নবীর, নিরাপত্তা শাখার গার্ড জাহাঙ্গীর, স্টেট অফিসের ঝাড়ুদার জুয়েল রানা, শ্রমিক মো. আরিফ হোসেন, কীটতত্ত¡ বিভাগের শ্রমিক মো. স্বপন, শিক্ষক সমিতির গার্ড দেলোয়ার হোসেন, শেরেবাংলা হলের ডাইনিং ম্যানেজার কবির হোসেন, অ্যানিমেল নিউট্রিশন বিভাগের ল্যাব অ্যাটেন্ডেন্ট আশরাফুল, নিরাপত্তা শাখার গার্ড ইদ্রিস মৃধা, নিরাপত্তা শাখার গার্ড মো. ওসমান গনি, দোয়েল ভবনের লিফটম্যান মো. মাসুদ রানা, শ্রমিক মো. সোহেল হোসেন ও শেরেবাংলা হলের ক্যান্টিনবয় রুবেল হোসেন। এছারাও বহিরাগত আটককৃতরা হলেন উদ্যানতত্ত¡ বিভাগের শ্রমিক মানিকের ভাই চাঁন মিয়া, মিরপুরের সবজি ব্যবসায়ী মো. পলাশ, পাকা মার্কেটে রিক্সা ব্যবসায়ী শাহাবুদ্দিন, আসাদুল ইসলাম ও আদাবর থানার ঠিকাদার ব্যবসায়ী সারোয়ার।

শেকৃবির প্রক্টর ড. ফরহাদ হোসাইন সাংবাদিকদের জানান, সরেজমিনে গিয়ে দেখা যায় বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ও বহিরাগতরা মিলে সমিতির কার্যালয়ে জুয়া খেলছে। এসময় কিছু টাকাসহ জুয়া খেলার সরঞ্জাম জব্দ করা হয়।

জুয়ার আসর থেকে আটক মো. আরিফ ক্ষোভ প্রকাশ করে রবিবার রাতে বলেন, আজ আমরা এখানে অল্প টাকার জুয়া খেলেছি। আমরা তো চুনোপুটি। তিনি মৃত্তিকা বিজ্ঞান বিভাগের ল্যাব অ্যাটেন্ডেন্ট মোসলেমকে জুয়ার আসরের রাঘব বোয়াল আখ্যা দিয়ে বলেন, এখানে প্রতিদিন লাখ লাখ টাকার জুয়া চলে। মোসলেম দেড় লাখ টাকা নিয়ে একটু আগে চলে গেছে। কিন্তু সে রাজনীতির সাথে জড়িত থাকায় তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয় না।

অভিযুক্ত মো. মোসলেম পূর্বেও বিভিন্ন অভিযোগে যুক্ত থাকলেও প্রশাসন তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি। মোসলেম বিশ^বিদ্যালয় এলাকার মাদক ব্যবসার সাথে জড়িত বলে জানা যায়। এ বিষয়ে মোসলেমের সাথে মুঠোফোনে কথা বলার চেষ্টা করে পাওয়া যায়নি।
শেকৃবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী সাংবাদিকদের জানান, জুয়ার আসর থেকে বিশ্ববিদ্যালয়ের কর্মচারীসহ ৫ বহিরাগতকে আটক করা হয়েছে। বহিরাগতদের পুলিশে সোপর্দ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মহোদয়কে এ ব্যপারে অবহিত করে সাপেক্ষে কর্মচারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

শেরেবাংলা নগর থানার ওসি জানে আলম মুন্সী জানান, শেরেবাংলা কৃষি বিশ^বিদ্যালয় প্রশাসন গত রবিবার রাতে জুয়ার থেকে ৫জনকে আটক করে আমাদের কাছে সোপর্দ করে। জুয়া আইনে তাদেরকে কোর্টে চালান করা হয়েছে বলে জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন