মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মোবাইল টাওয়ারের যন্ত্রাংশ

চুরিতে সাবেক কর্মীরা

যশোর ব্যুরো : | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

যশোরে মোবাইল ফোন টাওয়ারের যন্ত্রাংশ চোর চক্র শনাক্ত করেছে পুলিশ। এ চক্রের ৭ সদস্যকে আটক করা হয়েছে। আটক আসামিরা বিভিন্ন সময়ে বাংলালিংক, গ্রামীনফোন ও রবি কোম্পানিতে বিভিন্ন পদে চাকুরি করতেন। তারা মোবাইল ফোন টাওয়ারগুলোর ব্যাটারি ইন্সটলেশনসহ বিভিন্ন টেকনিক্যাল কার্যক্রমগুলি পরিচালনা করতেন। চাকরি হারানো সাবেক কর্মি রাকিবুল ইসলাম রাকিব ওরফে চঞ্চল, মেজবাউদ্দিন রাজু ওরফে মিরাজের নেতৃত্বেই মোবাইল টাওয়ারের ব্যাটারি চোর চক্র গড়ে ওঠে। পুরো চক্রের সন্ধানে মাঠে নামে যশোর পুলিশ। ইতোমধ্যে চক্রের ৭ সদস্যকে আটক করতে সক্ষম হয় পুলিশ। সোমবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে এক বিফ্রিংয়ে এ তথ্য জানানো হয়। যশোরের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, গত ১২ জানুয়ারি বাঘারপাড়ার বল্লামুখ এলাকার গ্রামীণ ফোন লিমিটেড কোম্পানির টাওয়ারের ৬ লাখ মূল্যের ব্যাটারি চুরি হয়।
এ ঘটনায় বাঘারপাড়া থানায় ২২ জানুয়ারি মামলা হয়। ভিডিও ফুটেজ পর্যালোচনা করে চোর শনাক্ত করা হয়। এরপর ডিবির দু’টি টিম যশোর, খুলনা ও সাতক্ষীরায় অভিযান শুরু করে। গত দু’দিনে অভিযান চালিয়ে মোবাইল ফোন কোম্পানির টাওয়ারের ব্যাটারি ও যন্ত্রাংশ চোর চক্রের ৭ সদস্যকে আটক করা হয়।
তিনি আরও জানান, আসামি হারুন অর রশিদ ওরফে মিঠু, মেজবাহ উদ্দিন রাজু ওরফে মিরাজ, মোস্তাফিজুর রহমান ওরফে রিমু ও রাকিবুল ইসলাম রাকিব ওরফে চঞ্চল আগে বাংলালিংক, গ্রামীনফোন ও রবি কোম্পানিতে বিভিন্ন পদে চাকরি করতেন। তারা মোবাইল ফোন টাওয়ারের ব্যাটারি ইন্সটলেশনসহ বিভিন্ন টেকনিক্যাল কার্যক্রম পরিচালনা করতেন। রাকিবুল ইসলাম রাকিব ওরফে চঞ্চল, মেজবাউদ্দিন রাজু ওরফে মিরাজের নেতৃত্বে এ চোর চক্র গড়ে ওঠে। তারা গত ১২ জানুয়ারি ডাবল কেবিন পিকআপ গাড়িযোগে বাঘারপাড়ার বল্লামুখ এলাকায় যায়। এ ছাড়াও ইঞ্জিনচালিত ভ্যান ও রিকশায় চোরাই ব্যাটারি ব্যবহৃত হয়। চুরির কাজে ব্যবহৃত একটি ডাবল কেবিন পিকআপ, একশ’ পিস এক দশমিক পাঁচ ভোল্টের ব্যাটারি, ৪৯টি সার্কিট, ২২টি কুলিং ফ্যান ও টাওয়ারের দরজা, ৩টি ভাঙ্গা তালা ও তালা ভাঙ্গার বিভিন্ন ধরনের সরঞ্জাম উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া আলামতের আনুমানিক মূল্য এক লাখ পঞ্চাশ হাজার টাকা। আটকরা হলো- যশোর সদরের বারান্দী মোল্লাপাড়া এলাকার হারেজ মৃধার ছেলে হারুন অর রশিদ ওরফে মিঠু (৩৮), যশোর সদরের ঝুমঝুমপুর এলাকার খায়েরুজ্জামানের ছেলে মেজবাহ উদ্দিন মিরাজ (৩২), একই এলাকার ঝুমঝুমপুর দক্ষিণপাড়ার ইউনুছ আলীর ছেলে মোস্তাফিজুর রহমান রিমু (২৭), যশোর সদর উপজেলার রাজারহাট সীতারামপুর এলাকার আবদুর রহিম মোল্লার ছেলে রাকিবুল ইসলাম রাকিব ওরফে চঞ্চল (৩৮), একই এলাকার জামাল উদ্দিনের ছেলে আবদুর রহিম মোল্লা (৫৯), সাতক্ষীরার কলারোয়া উপজেলার রঘুনাথপুর মোড়লপাড়ার ইউসুফ আলীর ছেলে নিজাম উদ্দিন (৩৬), যশোর সদরের এনায়েতপুর গ্রামের হিরু মোল্লার ছেলে খাইরুল ইসলাম (৩০)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন