ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬, ২৯ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

ইশরাকের গণসংযোগে হামলার বিষয়টি অনাকাক্সিক্ষত

সাংবাদিকদের ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গত রোববার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী ইশরাক হোসেনের গণসংযোগে হামলার ঘটনাটি অনাকাক্সিক্ষত। এটি নির্বাচনে কোনও প্রভাব ফেলবে না। আমরা সিসিটিভির ফুটেজ দেখে অপরাধীদের শনাক্ত করে ব্যবস্থা নেবো।

গতকাল সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, নির্বাচন কমিশনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই, এ বিষয়ে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বক্তব্য সঠিক নয়। তিনি যা বলেছেন সেটি তার মনগড়া কথা। নির্বাচন কমিশনে কখনও লেভেল প্লেয়িং ফিল্ড থাকে না। কোন দেশে এটি আছে তা আমারা জানা নেই।

এখনও বিএনপির কিছু কমিশনার প্রার্থী ঠিকমতো ক্যাম্পেইন করতে পারছেন না, তাদেরকে পুলিশ হয়রানি করছে, এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সরকারের পক্ষ থেকে আমরা পুলিশকে এই ধরণের কোনও নির্দেশনা দেইনি। তাছাড়া পুলিশ এখন নির্বাচন কমিশনের নির্দেশে চলছে। তাই তাদের অভিযোগগুলো অন্ধকারে ঢিল ছোড়ার মতো। এর কোনও ভিত্তি নেই।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ৭৬ বছরে পা দিলো, এ সম্পর্কে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, তার জন্য শুভকামনা। তিনি আরও অনেকদিন বাঁচুক। তিনি সুস্থভাবে বাঁচুক আমি আল্লাহর কাছে সেই প্রার্থনা করি।

সীমান্ত হত্যার বিষয়ে জানতে চাইলে সেতুমন্ত্রী সাংবাদিকদের বলেন, সীমান্ত হত্যার বিষয়ে ফরেন মিনিস্টার কথা বলেছেন। তিনিই আসলে রিয়াল অথরিটি। কাজেই এই ইস্যুতে আমার কথা বলা ঠিক হবে না। ইভিএম নিয়ে গত রোববার কয়েকজন কূটনীতিকের কাছে বিএনপি অভিযোগ করেছে, এ বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ইভিএমের বিষয়ে বিএনপির দায়ের করা রিট হাইকোর্ট খারিজ করে দিয়েছেন। এই সিস্টেম নিয়ে বিতর্কের আর কোনও সুযোগ নেই। করোনা ভাইরাস সম্পর্কে সরকারের পক্ষ থেকে কী কী ব্যবস্থা নেওয়া হয়েছে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, করোনা ভাইরাস সম্পর্কে নেওয়া পদক্ষেপ কেবিনেটকে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

রোহিঙ্গাদের রায়ের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, এটি অন্তর্র্বতীকালীন রায়। এটি নিয়ে বেশি উল্লসিত হওয়ার সুযোগ নেই। আমরা চূড়ান্ত রায়ের অপেক্ষায় আছি। এই রায় মিয়ানমার কীভাবে নেবে সেটি দেখার অপেক্ষায় আছি। কারণ তারা ইতোমধ্যে অন্তর্র্বতীকালীন রায় নিয়ে নানা ধরণের কটাক্ষ বক্তব্য রাখছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন