ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে অবৈধ ইটভাটা গুঁড়িয়ে অভিযান শুরু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান শুরু করেছে পরিবেশ অধিদফতর। অভিযানের প্রথম দিনে গতকাল সোমবার দুটি ইটভাটাকে ৩০ লাখ টাকা জরিমানা এবং চারটিকে শুনানিতে হাজির হওয়ার নোটিশ জারি করা হয়। দুটি ইটভাটায় অভিযান চালিয়ে ফায়ার সার্ভিসের সাহায্যে আগুন নিভিয়ে ধ্বংস করা হয় কয়েক লাখ কাঁচা ইট ও ইটভাটার চিমনী। বুলডোজার দিয়ে ইটভাটার স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়।

অভিযানে অংশ নেন অধিদফতরের চট্টগ্রাম গবেষণাগারের পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরুল্লাহ নূরী, চট্টগ্রাম অঞ্চল কার্যালয়ের পরিচালক মোয়াজ্জম হোসাইন, চট্টগ্রাম জেলার উপপরিচালক জমির উদ্দিনসহ কর্মকর্তারা। এলিট বাহিনী র‌্যাব, কর্ণফুলী থানা পুলিশ, ফায়ার সার্ভিস কর্মিরা অভিযানে সহযোগিতা করেন।

অভিযানকালে সনাতন পদ্ধতিতে ইট তৈরি করায় ইআরবি ও পায়রা ব্রিকসের ১২০ ফুট চিমনী ভেঙ্গে ফেলা হয়। স্কেভেটর দিয়ে ইটভাটার কিলন ভেঙে দিয়ে ফায়ার সার্ভিস কর্মিরা ভাটার আগুন নিভিয়ে দেয়। এ দুটি ইটভাটাসহ মোট চারটিকে আগামীকাল পরিবেশ অধিদফতরে শুনানিতে হাজির হতে নোটিশ দেয়া হয়েছে। এছাড়া হাজী আবু তৈয়ব ব্রিকসকে ১০ লাখ টাকা এবং টিএমবি ব্রিকসকে ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন