ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

সারা বাংলার খবর

এমআইএসটির ১৮তম গ্রাজুয়েশন সেরিমনি

| প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি মিরপুর সেনানিবাসে মিলিটারি ইনস্টিটিউট অব সাইন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) ১৮তম গ্রাজুয়েশন সেরিমনিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গতকাল ডিগ্রী অর্জনকারী ছাত্রছাত্রীদের মধ্যে মেডেল ও সনদ বিতরণ করেন। তিনি অনুষ্ঠানের শুরুতেই স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিশেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন এবং মহান ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মত্যাগের কথা শ্রদ্ধাভরে স¥রণ করেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সূচনা ভাষণে শিক্ষামন্ত্রী এমআইএসটির ১২টি বিভাগের সকল গ্রাজুয়েট শিক্ষার্থীদের সফলভাবে গ্রাজুয়েশন সম্পন্ন করা ও কৃতি শিক্ষার্থীদের সাফল্যের জন্য অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি দেশপ্রেম, সততা এবং আন্তরিকতার সাথে দেশের উন্নয়নের জন্য মেধা ও যোগ্যতার সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করার জন্য সকলকে আহŸান করেন। তিনি সকলের উত্তরোত্তর সাফল্য কামনা করেন। তিনি সকল শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি পিতামাতা, শিক্ষক এবং বাংলাদেশের সাধারণ মানুষের প্রতি সহানুভূতিশীল হওয়ার জন্য অনুরোধ করেন। স্বল্প সময়ের মধ্যে সকলের ঐকান্তিক প্রচেষ্টায় এই প্রতিষ্ঠানের সুনাম অর্জন এবং এর ব্যাপক বিস্তৃতি সর্বক্ষেত্রে আকৃষ্ট হওয়ায় শিক্ষামন্ত্রী প্রশংসা এবং সন্তোষ প্রকাশ করেন।

এ বছর গ্রাজুয়েশন সম্পন্ন করেন ৪৮১ জন শিক্ষার্থী। এর মধ্যে ৪১৮ জন বেসামরিক এবং ৬৩ জন সামরিক শিক্ষার্থী রয়েছে। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিএ-৭৮৮৯ মেজর মো. জিয়াউল ইসলাম, ইঞ্জিনিয়ার্স কে ‘ওসমানী মেমোরিয়াল গোল্ড মেডেল’ প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান এ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, সহকারী বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মো. আবুল বাশার, পিএসও এএফডি লে. জেনারেল মো. মাহফুজুর রহমান, অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, প্রতিরক্ষা সচিব আবদুল্লা আল মহসিন চৌধুরী, বিইউপির ভিসি মেজর জেনারেল ইমদাদ-উল-বারী এবং এমআইএসটি কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. অহিদুজ্জামান উপস্থিত ছিলেন।-আইএসপিআর

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন