বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিশ্বসাহিত্য কেন্দ্রে আরো ৪০ হাজার বই দিলো বিকাশ

বইপড়া কর্মসূচীর উদ্বোধন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ৪:৩৫ পিএম

গত পাঁচ বছরের ধারাবাহিকতায় এবছরও বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচীতে ৪০ হাজার বই দিয়েছে বিকাশ। মঙ্গলবার (২৮ জানুয়ারি) মতিঝিল সরকারি বালিকা বিদ্যালয়ের মিলনায়তনে বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি ও প্রধান নির্বাহী প্রফেসর আবদুল্লাহ আবু সায়ীদের হাতে বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বইগুলো হস্তান্তর করেন। একই সঙ্গে মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করে এবছরের বইপড়া কর্মসূচীরও উদ্বোধন করা হয়।

স্কুল কলেজের শিক্ষার্থীদের বই পড়ায় আগ্রহী করে আলোকিত ভবিষ্যৎ প্রজন্ম গড়তে বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘দেশ ভিত্তিক উৎকর্ষ কার্যক্রমের বই পড়া কর্মসূচীতে’ ২০১৪ সাল থেকে যুক্ত আছে দেশের বৃহত্তম মোবাইল আথিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ। সারাদেশের প্রায় ২৫০০ স্কুলের শিক্ষার্থীরা এই কার্যক্রমের আওতায় আড়াই লাখেরও বেশি বইপড়ার সুযোগ পেয়েছে।

শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব.) শেখ মো. মনিরুল ইসলাম, মতিঝিল সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমুন নাহার শাহীনসহ প্রতিষ্ঠানগুলোর ঊর্ধতন কর্মকর্তারা।

উল্লেখ্য, বইপড়া কর্মসূচি ষষ্ঠ থেকে দশম শ্রেণীতে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য পরিচালিত হয়। প্রতি বছর ৫০ হাজারের বেশি শিক্ষার্থী এই কর্মসূচীতে অংশগ্রহন করেন।

বই প্রদানের জন্য বিকাশকে ধন্যবাদ জানিয়ে আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, বই পড়লেই মানুষ বিকশিত হয় আলোকিত হয়। আগামী প্রজন্মের মধ্যে বই পড়ার অভ্যাস গড়ে দিতেই আমাদের এই প্রচেষ্টা। বিশ্বসাহিত্য কেন্দ্র এবং বিকাশ যৌথভাবে আলোকিত আগামী গড়ার প্রয়াস চালিয়ে যাচ্ছে।

বিকাশের সিইও কামাল কাদীর বলেন, বইপড়ার উৎসাহিত করার মত একটা অসাধারণ কার্যক্রমের অংশ হতে পেরে বিকাশ আনন্দিত। মানুষের উন্নয়নে, দেশের উন্নয়নে বিকাশের যে প্রত্যয়, সেই দায়বদ্ধতা থেকেই আমরা এই কার্যক্রমের সাথে যুক্ত রয়েছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন