ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬, ০২ রজব ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

শুধু বানরের ভয়ে যে গ্রামের সুন্দরী মেয়েদেরও বিয়ে হচ্ছে না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ৫:৫১ পিএম

ভারতের বিহারের ভোজপুর জেলার রতনপুরে একটি গ্রাম। যোগাযোগ ব্যবস্থাও মন্দ নয়। গ্রামের মেয়েগুলোও সুন্দরি। তারপরও এই গ্রামে ছেলেরা বিয়ে করতে চায় না।
জানা গেছে বানরের উৎপাতে ভারতের এ গ্রামে কেউ বিয়ে করতে চায় না। বানরের আক্রমণের চেয়ে তারা নিরাপদে থাকতেই বেশি পছন্দ করে। আর তাই কারণে যখন রতনপুর গ্রাম থেকে বিয়ের প্রস্তাব আসে, বর এবং তার পরিবার সুস্পষ্ট এই কারণ দেখিয়ে ঘটককে বিদায় করে দেয়।
সারা গ্রামভর্তি ছোট-বড় মিলিয়ে কয়েক হাজার বানর। গ্রামবাসীর জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে বানরদের দাপটে। গ্রামবাসীদের জিনিস চুরি, হঠাৎ মারধর করা তো আছেই, যদি বিয়েবাড়ি বা কোনও শোভাযাত্রা হয় গ্রামে তাহলে মুহূর্তে সেই শোভাযাত্রার উপর ঝাঁপিয়ে পড়ে হামলা করে বানররা।
গ্রামবাসীরা জানান, কয়েকবছর আগে একটি বিয়েবাড়ির শোভাযাত্রায় বানরদের হামলায় মৃত্যুও হয়েছিল। তারপর থেকেই ওই গ্রামে বিয়েবাড়িসহ কোনওরকম শোভাযাত্রা নিষিদ্ধ হয়ে গেছে। শোভাযাত্রা দেখলেই বানরদের সন্ত্রাস শুরু হয় যায়।
সেজন্য রতনপুরের মেয়েরা বিয়ে করেন না বলে জানালেন গ্রামবাসীরা। শুধু রতনপুরই নয়, সংলগ্ন বেশ কয়েকটি গ্রামেই এভাবেই বানরের দল দাপট দেখাচ্ছে। এ বিষয়ে প্রশাসনকে জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ গ্রামবাসীদের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
MOHAMMED ABDUL LATIF ২৮ জানুয়ারি, ২০২০, ৬:৫৪ পিএম says : 0
এ বিষয়ে প্রশাসনের করণীয় অত্যন্ত জরুরী ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন