ঢাকা, রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ১৪ শাওয়াল ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

অনুরাগের রাগ

বিতর্কিত নাগরিকত্ব আইন নিয়ে বিজেপির সমালোচনাকারীদের দেশদ্রোহী আখ্যা দিয়ে তাদের গুলি করে মারার হুমকি দিয়ে বিপাকে পড়েছেন ভারতের কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর। সোমবার দিল্লিতে নির্বাচনী প্রচারের মধ্যে অনুরাগ ঠাকুর মাথার ওপর দুই হাত তুলে তালি দিয়ে স্লোগান দেন– ‘দেশদ্রোহীদের গুলি করে মারো’। এনডিটিভি।


অতিরিক্ত তেল

অতিরিক্ত ৩৫০ কোটি ব্যারেল তেল উত্তোলনের ঘোষণা দিয়েছে ইরান। দেশটির তেলমন্ত্রী বিজান নামদার জাঙ্গানেহ এ ঘোষণা দিয়েছেন। তিনি জানান, দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় খুজেস্তান প্রদেশের একটি গুরুত্বপ‚র্ণ তেল খনি থেকে ভিন্ন কৌশলের মাধ্যমে বাড়তি এ তেল উত্তোলন করা হবে। পার্সটুডে।
ধর্মীয় ডকুমেন্ট

নাগরিকত্ব সংশোধন আইনের (সিএএ) অধীনে নাগরিকত্ব পাওয়ার আবেদনকারীকে তার ধর্মবিশ্বাসের বিষয়ে প্রমাণ দিতে হবে। এ বিষয়ে দু’জন কর্মকর্তা বলেছেন, বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানের ধর্মীয় সংখ্যালঘুদের এই আবেদনের সময় তাদেরকে ধর্মীয় বিশ্বাসের পক্ষে তথ্যপ্রমাণ দিতে হবে। হিন্দুস্তান টাইমস।

 

আবেদন প্রত্যাহার

দুর্নীতির অভিযোগে সংসদের কাছে চাওয়া দায়মুক্তির আবেদন প্রত্যাহার করেছেন ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। মঙ্গলবার ইসরাইলের প্রধানমন্ত্রী ফেসবুকে এমনটি জানান। তিনি বলেন, সংসদে দায়মুক্তি নিয়ে একটি সার্কাস চলবে। তাই সে ওই নোংরা খেলায় অংশ নিতে চান না। রয়টার্স


রাজনাথ বললেন

কর্নাটকের ম্যাঙ্গালুরুতে জনসভায় ভারতের পাকিস্তান রণনীতির কিছুটা ইঙ্গিত দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন ভারত-পাকিস্তানের মধ্যে কথা হলে তা পাক অধিকৃত কাশ্মীর নিয়ে হবে। রাজনাথ বলেন যে অনেকে তাঁকে জিজ্ঞেস করেন কি হবে পিওকে-র। কবে হবে। প্রতিরক্ষামন্ত্রী মনে করিয়ে দেন যে সংসদ আগেই জানিয়ে দিয়েছে সম্প‚র্ণ জম্মু-কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। পিটিআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন