বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিএসএমএমইউ’র বক্তব্য প্রত্যাখ্যান করেছে ড্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ৯:০৬ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালকের বক্তব্য প্রত্যাখ্যান করেছে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। সংগঠনটির সভাপতি প্রফেসর ডাঃ হারুন আল রশিদ ও মহাসচিব ডাঃ মোঃ আব্দুস সালাম বলেন, বিএসএমএমইউ পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একে মাহবুবুল হক অসুস্থ বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের বর্তমান অবস্থা বর্ননা করেছেন। পরিচালক এক বিবৃতিতে উল্লেখ করেছেন যে, বেগম খালেদা জিয়া উক্ত হাসপাতালে ১ এপ্রিল ভর্তি হওয়ার সময় থেকে বর্তমানে অনেকাংশে ভালো আছেন। তার ডায়াবেটিস রোগ বর্তমানে নিয়ন্ত্রিত এবং আর্থ্রাইটিস সহ অন্যান্য শারিরীক সমস্যার কোন কোন ক্ষেত্রে আশানুরুপ উন্নতি হয়েছে এবং কোন কোন রোগ স্থিতিশীল রয়েছে। শারীরিক দূর্বলতা উন্নতি হয়েছে।

ড্যাব নেতৃবৃন্দ এই বক্তব্য সরাসরি প্রত্যাখ্যান করে বলেন, বিভিন্ন হাসপাতাল সূত্রে এবং তার নিকট আত্মীয়রা তার সাথে স্বাক্ষাত শেষে খালেদা জিয়ার শারিরিক অবস্থার যে বর্ননা দেয় তা অত্যান্ত ভয়াবহ এবং পরিচালকের বক্তব্যের বিপরীত। তারা বলেন যে তার বাম হাত সম্পূর্ন বেঁকে গেছে, গায়ে জ¦র, ব্যাথায় কাতড়াচ্ছেন এবং প্রায়শই বমি করছেন এবং কিছু খেতে পারছেন না। তারা এও বলেছেন হাসপাতালের যে চিকিৎসা চলছে তাতে বেগম খালেদা জিয়ার কোন কাজ হচ্ছে না এবং এই অবস্থা অব্যাহত থাকলে তাকে জীবিত অবস্থায় বাসায় নিয়ে যাওয়া যাবে না।

ড্যাব নেতৃবৃন্দ বলেন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের যদি উন্নতি হয়ে থাকে তাহলে তাকে কোর্টে উপস্থিত করা হোক অথবা তার মনোনীত মেডিক্যাল বোর্ড দ্বারা তার স্বাস্থ্য পরীক্ষা করার অনুমতি দেওয়া হোক। অন্যথায় চিকিৎসক সমাজ যা অনুমান করছি এবং বাংলাদেশের সাধারন মানুষ যা ধারণা করছে যে, আপোষহীন নেত্রী গণতন্ত্র পুনঃরুদ্ধারের কা-ারি বেগম খালেদা জিয়াকে জেলের অভ্যন্তরে তিলে তিলে নিঃশেষ করে দেওয়ার নিমিত্তেই উক্ত অসত্য তথ্য জনগণের মাঝে প্রচার কারা হচ্ছে।

তারা বলেন, আমরা হুশিয়ার করে দিতে চাই বিএসএমএমইউ কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট চিকিৎসকগণ বেগম খালেদা জিয়ার কোন অনিষ্ট হলে কেউই এর দায়দায়িত্ব এড়াতে পারবে না। বাংলাদেশের জনগণের কাঠগড়ায় একদিন না একদিন এর জবাবদিহিতা করতে হবে। ড্যাব সভাপতি ও মহাসচিব অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি এবং তার পছন্দমত চিকিৎসক ও হাসপাতালে তার চিকিৎসার ব্যবস্থা করার আহ্বান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন