শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ফরিদপুরে ছয় আসামির সাজা

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

ফরিদপুরের মধুখালী কৃষি ব্যাংক শাখা থেকে গত ২০১৩/১৪ ও ২০১৪/১৫ অর্থবছরে কৃষকদের ৫৫ লাখ ৪৪ হাজার টাকার শষ্য মজুত রেখে ৮০% হারে ৬৬ জন কৃষকের মাঝে ঋণ বিতরণ করা হয়। জমাকৃত এই শষ্য আত্মসাৎ করার কারণে মধুখালী শস্য গুদাম ঋণ প্রকল্পের ৬ জনের ৬ বছরের সাজা দিয়েছেন ফরিদপুর স্পেশাল জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান। আর এ রায় ঘোষণার সময় অভিযুক্ত ৬ আসামিই উপস্থিত ছিলেন।
সাজাপ্রাপ্তরা হলেন মধুখালী শস্য গুদাম ঋণ প্রকল্পের গুদামরক্ষক মো. মোতাহার হোসেন মিয়া, সেক্রেটারি মো. শাহ জালাল (কানু), সদস্য মো. সোহরাব শেখ, মো. হাসেম মল্লিক, মো. মহসিন শরীফ ও মো. সাখায়াত মোল্লা। পরে তাদেরকে জেল হাজতে নিয়ে যাওয়া হয়।
গতকাল দুপুরে এই রায় প্রদান করা হয়। তৎকালীন মধুখালী কৃষি ব্যাংকের শাখা ব্যবস্থাপক ইউনুছ আলী মিয়া বাদী হয়ে মধুখালী থানায় মামলাটি দায়ের করেন। পরবর্তীতে ফরিদপুর দুদকের উপ-সহকারী পরিচালক ইকবাল হোসেন তদন্ত করে আসামিদের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।
দুদকের আইনজীবী অ্যাডভোকেট মজিবর রহমান বলেন, তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় প্রত্যেককে ৬ বছরের সাজা প্রদান করা হয়েছে। একই সাথে ৫৫ লাখ ৪৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ভোগ করতে হবে।
তিনি আরও বলেন, বাদী আটজনকে আসামি করে মামলা দায়ের করেন। আট আসামির মধ্যে একজন মৃত্যুবরণ করেন এবং একজন পলাতক রয়েছেন। বাকি ছয় আসামির উপস্থিততে এই রায় প্রদান করেন আদালত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন