শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ফখরুলের কাছে ভোট চাইলেন আতিক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে ভোট চাইলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। গতকাল জাতীয় প্রেসক্লাবে সাক্ষাৎকালে একে অপরের কুশলাদি বিনিময় করেন। এসময় মেয়র প্রার্থী আতিকুল ইসলাম মির্জা ফখরুলকে উদ্দেশ্যে করে বলেন, আপনি তো উত্তরার ৪নং সেক্টরের বাসিন্দা। আপনার ভোট চাই। পরে মির্জা ফখরুল বলেন, আমি তো ঢাকায় ভোটার না। মির্জা ফখরুলের সঙ্গে বিএনপির অন্যান্য নেতাও উপস্থিত ছিলেন। তাদের কাছেও ভোট চান উত্তরের মেয়র প্রার্থী আতিক।

এর আগে জাতীয় প্রেসক্লাবে এক মতবিনিময়সভায় অংশ নেন আতিক। এতে উপস্থিত ছিলেন, শফিকুর রহমান এমপি, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, প্রধানমন্ত্রীর সাবেক তথ্যবিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, প্রেসক্লাবের কোষাধ্যক্ষ শ্যামল দত্তসহ সিনিয়র সাংবাদিকরা।
এ সময় দুর্নীতির বিরুদ্ধে নিজের সুদৃঢ় অবস্থানের কথা তুলে ধরতে গিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে (ডিএনসিসি) আওয়ামী লীগের মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী আমাকে যখন দায়িত্ব দিয়েছেন, তখন বলেছেন কালো চশমা পরো, আর আমার মোবাইল নম্বর রাখো। যেই দুর্নীতি করুক, তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে। পরে সিটি কর্পোরেশনের দুর্নীতিবাজ কর্মকর্তাকে চাকরিচ্যুত করে আমি প্রধানমন্ত্রীকে জানাই। প্রধানমন্ত্রী আমাকে ওয়েলডান বলে সামনে এগিয়ে যেতে বলেন। এটিই শেখ হাসিনার দুর্নীতিমুক্ত বাংলাদেশ।

ডিএনসিসির ওই কর্মকর্তার চাকরি যাওয়া প্রসঙ্গে সাবেক মেয়র আতিক বলেন, আমি একদিন সিটি কর্পোরেশনের সভায় বলেছিলাম হোল্ডিং ট্যাক্স মানুষ বাসায় বসে অনলাইনের মাধ্যমেই দিতে পারবেন। কিন্তু ওই কর্মকর্তা বলেছিলেন ‘স্যার তা সম্ভব নয়।’ তখনই আমার সন্দেহ জাগে। আমি তার ফাইল খুঁজে বের করি। জানতে পারি, তিনি একটি বড় রাজনৈতিক দলের নেতা। আমি খবর নিয়ে জানতে পারি, ঢাকায় তার ৮-১০টি বাড়ি আছে। পরে তার ফাইল দেখে জানতে পারি আয়ের উৎস। হোল্ডিং ট্যাক্সের যে টাকা আসে, অর্ধেক টাকা নিজের পকেটে নিয়ে বাকি অর্ধেক সরকারি কোষাগারে দিতেন তিনি। আমি যখন তাকে চাকরিচ্যুত করতে চাইলে অনেকে বলেন, ‘স্যার এটি আপনি পারবেন না।’ তখন বলেছি আমি এর শেষ দেখে ছাড়ব।
মেয়র আতিক বলেন, তাকে চাকরিচ্যুত করে প্রধানমন্ত্রীকে বিষয়টি জানাই। তিনি সাধুবাদ জানান।

মেয়র থাকাকালে নিজের কর্মকাÐের বিষয়ে আওয়ামী লীগের এই মেয়রপ্রার্থী বলেন, আমি দায়িত্ব নেয়ার আট দিনের মাথায় এফআর টাওয়ারে অগ্নিকাÐ হয়। এর কিছু দিন পর ডেঙ্গু মহামারী আকার ধারণ করে। এই মহামারী ঠেকাতে আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করেছি। সিটি নির্বাচনে সব ভোটারের ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ভোটার যত বেশি আসবেন, তত বেশি ব্যবধানে নৌকার জয় হবে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন