শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

৫ জনকে আটক করেছে সিআইডি পুলিশ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:৩৮ এএম

বেনাপোল কাস্টম হাউসের ভোল্ট ভেঙে ৮ কোটি টাকা মূল্যের ১৭ কেজি স্বর্ণ চুরি যাওয়ার ঘটনায় গতকাল সকালে সন্দেহজনকভাবে কাস্টমস এ কর্মরত ৪ জন এনজিও কর্মীকে আটক করেছে সিআইডি পুলিশ। এর আগে আজিবর নামে এক এসজিওকে আটক করে জিঞাসাবাদ শেষে জেল হাজাতে প্রেরণ করেছে। আটককৃত এনজিওরা হচ্ছে টিপু সুলতান (২৮) লাল্টু মিয়া (৪০) আসাদ (৩৫) ও সুলতান মোড়ল (৫৫)এরা প্রত্যেকেই কাস্টমস এর বিভিন্ন দফতরে এনজিও কর্মী হিসেবে কাজ করে আসছে দীর্ঘদিন ধরে। তাদের সিআইডি দফতরে দফায় দফায় জঞিাসাবাদ করা হচ্ছে লুট হওয়া স্বর্ণ বিষয়ে।
কাস্টমস সূত্র জানায়, পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী, সরকারি ছুটি এবং ঘূর্ণিঝড় বুলবুল চলাকালে বেনাপোল কাস্টম হাউসের মূল্যবান শুল্ক গুদামের নিরাপদ ভোল্ট ভেঙে ১৭ কেজি স্বর্ণ চুরি করে নিয়ে যায় দুর্বৃওরা কিন্ত দীর্ঘদিনেও লুট হওয়া স্বর্ণ উদ্ধারে সন্তোষজনক অগ্রগতি না হওয়ায় গোটা কাস্টমস বিভাগে চাপা ক্ষোভ বিরাজ করছে।
এর আগে কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা (চ:দা) মো. এমদাদুল হক বাদী হয়ে বেনাপোল পোর্ট থানায় গত ১১ নভেম্বর একটি মামলা দায়ের করেন।
যশোর জেলা পুলিশের সিআইডি ওসি জাকির হোসেন জানান, কাস্টমসে লুট হওয়া স্বর্ণ উদ্ধারে এ পর্যন্ত ৫ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তদন্ত কাজ অব্যাহত আছে। বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার শহীদুল ইসলাম জানান, চুরির ঘটনায় সিআইডি মামলাটি তদন্ত করছে। তারা এ পর্যন্ত ৫ জনকে আটক করেছে। তবে তদন্তে দীর্ঘ সূত্রিতার কারনে কাস্টমস এর ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন