রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

নারায়ণগঞ্জ শহরে জাপানি বিনিয়োগবাড়াতে আগ্রহী :স্থানীয় সরকারমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ১২:৩৮ এএম


স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, নারায়ণগঞ্জ শহরে জাপানি বিনিয়োগ রয়েছে। ভবিষ্যতে তারা বিনিয়োগ বাড়াতে আগ্রহী। মানবসম্পদ খাতে ট্রেনিং প্রদান করে দক্ষতা বাড়ানো ছাড়াও বাংলাদেশ থেকে তারা কর্মী নিতেও আগ্রহী।
গতকাল মঙ্গলবার সচিবালয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও জাপানের নারোতো সিটির সাথে ফ্রেন্ডশিপ সিটি সংক্রান্ত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জের সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভী ও নারোতো সিটির মেয়র মিচিহিকো ইজোমি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, ঢাকায় জাপানের পূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হিরোইয়োকি ইয়ামাইয়া-সহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মন্ত্রী বলেন, জাপান আমাদের বন্ধু দেশ। তারা এখন মনে করছে বাংলাদেশে যদি কোনো বিনিয়োগ করা হয়, যদি কোনো সাহায্য করা হয়, তবে সেটা মানবতার জন্য কাজে লাগবে, মানুষের জন্য কাজে লাগবে।
অর্থনীতি, শিক্ষা, সংস্কৃতি ও মানবসম্পদ খাতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনকে সহায়তা করবে জাপানের নারোতো সিটি।ফ্রেন্ডশিপ সিটি বা সিস্টার সিটি ধারণা জাপানে বেশ জনপ্রিয়। মার্কিন যুক্তরাষ্ট্রের অনেক শহরের সাথে জাপানের বিভিন্ন শহরের এরকম সিস্টার সিটি সমঝোতা চুক্তি রয়েছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps