শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নির্বাচনকে ঘিরে ষড়যন্ত্র আঁকছে বিএনপি: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২০, ৭:২১ পিএম

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য এবং এই নির্বাচনকে ঘিরে হাঙ্গামা করার জন্য তারা নানাধরণের ষড়যন্ত্র আঁকছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন-বিএফডিসিতে মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র লীগ আয়োজিত আনন্দ র‌্যালি উদ্বোধনকালে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের একথা বলেন।

মন্ত্রী বলেন, ক’দিন পরে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন। তারা (বিএনপি) বুঝতে পেরেছে যে সিটি কর্পোরেশন নির্বাচনে তাদের ভরাডুবি হতে যাচ্ছে। এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য এবং এই নির্বাচনকে ঘিরে হাঙ্গামা করার জন্য তারা নানাধরণের ষড়যন্ত্র আঁকছে।

তিনি বলেন, তাদের যে পেট্রোল বোমাবাহিনী, তাদেরকে তারা আনছে এবং সক্রিয় করছে। সবাইকে এইজন্য সতর্ক দৃষ্টি রাখতে হবে, যাতে করে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।

‘কেউ যাতে দেশে অরাজকতা সৃষ্টি করতে বা দেশকে অস্থিতিশীল করতে না পারে, সেজন্য সবাইকে সতর্ক দৃষ্টি রাখতে হবে, বলেন ড. হাছান মাহমুদ। নির্বাচন সুষ্ঠু হবে কি না- এ প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সুষ্ঠু নির্বাচন হবে, যদি বিএনপি নির্বাচনী পরিবেশকে বিঘ্নিত না করে। যোগ করেন হাছান মাহমুদ।’

তথ্যমন্ত্রী এ সময় চলচ্চিত্র লীগকে ধন্যবাদ জানিয়ে বলেন, চলচ্চিত্র অঙ্গণে যারা আজকে প্রতিক‚ল আবহাওয়া সত্ত্বেও মুজিববর্ষ আগমনকে সম্ভাষণ জানিয়ে আজকের এই র‌্যালিতে এসেছেন, আমি তাদের সবাইকে ধন্যবাদ জানাই। আপনারা জানেন যে, মুজিববর্ষ ক্ষণগণনা শুরু হয়েছে। আর কয়েকদিন পরেই ১৭ মার্চ যেদিন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মগ্রহণ করেছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে তাঁর হাত ধরেই বাংলাদেশে চলচ্চিত্র যাত্রা শুরু হয়েছিল।

মন্ত্রী জানান, মুজিববর্ষ উপলক্ষে প্রথমত ভারত-বাংলাদেশ যৌথভাবে একটি ছবি নির্মাণ করছে, যেটির কাজ বহুদূর এগিয়ে গেছে। আমাদের লক্ষ্য হচ্ছে মুজিববর্ষে শেষলগ্নে অর্থাৎ আগামী বছরে মার্চ মাসে বঙ্গবন্ধুর ওপর এ ছবিটি মুক্তি লাভ করবে।

এছাড়াও বঙ্গবন্ধুকে ঘিরে আরো অনেকগুলো শর্টফিল্ম আমরা তৈরি করছি। বঙ্গবন্ধু ফিল্ম সিটি আধুনিকায়নের কাজ এগিয়ে চলেছে। এছাড়া, এফডিসির আধুনিকায়নের জন্য ৩২৭ কোটি টাকার প্রকল্পটি আগামী ৩ বছরের মধ্যে শেষ হবে। চলচ্চিত্র লীগের আনন্দ র‌্যালিতে বিশিষ্ট শিল্পী ও সংস্কৃতিজন সৈয়দ হাসান ইমাম, চিত্রনায়ক আলমগীর, চলচ্চিত্র লীগের সভাপতি মীর্জা আবদুল খালেক, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, চিত্রনায়িকা মৌসুমীসহ বিশিষ্ট চলচ্চিত্রব্যক্তিত্ববর্গ অংশ নেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন