ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

হজ টিকিটের ভাড়া কমাতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

রোববার বিমান অফিসে অবস্থান ধর্মঘট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৫ এএম

হজ টিকিটের অযৌক্তিক ভাড়া কমাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেছে বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদ। হজ টিকিটের দাম ১ লাখ টাকার নিচে নির্ধারণের দাবি জানিয়ে হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ বলেছেন, বিমানের প্রস্তাবিত হজ টিকিটের মূল্য ১ লাখ ৪০ হাজার টাকার অযৌক্তিক ভাড়া কোনো মতেই মেনে নেয়া হবে না। হজযাত্রীদের বিমান ভাড়া কমানো না হলে আগামী রোববার মতিঝিলস্থ বিমান অফিসের সামনে অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।

গতকাল বুধবার সকালে সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটি হল রুমে হজযাত্রীদের বিমান ভাড়া কমানোর দাবিতে বাংলাদেশ হজযাত্রী ও হাজী কল্যাণ পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ এসব দাবি উত্থাপন করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি ড.আব্দুল্লাহ আল নাসের। এতে আরো উপস্থিত ছিলেন, আটাবের সাবেক মহাসচিব আসলাম খান, বায়রার যুগ্ম মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. তাজুল ইসলাম, বায়রার ইসির সদস্য মো. গোলাম মাওলা রিপন, পরিষদের সহসভাপতি মাওলানা বশির আহমেদ, মহাসচিব আলহাজ আব্দুল বাতেন, হাবের সাবেক নেতা রফিকুল ইসলাম বিক্রমপুরী ও তাজাম্মুল হুসাইন।

হজযাত্রীদের অযৌক্তিক বিমানভাড়া না কমালে কাফনের কাপড় পরে রাস্তায় নামতে বাধ্য হবেন বলে হুমকি দিয়েছেন পরিষদ নেতারা। ড. আব্দুল্লাহ আল নাসের বলেন, মধ্যপ্রাচ্যভিত্তিক এয়ারলাইন্সকে হজযাত্রী পরিবহনের সুযোগ তথা থার্ড ক্যারিয়ার চালু, হজের টিকিট বিক্রিতে সিন্ডিকেট বাতিল ও সউদিয়া এয়ারলাইন্সে সিন্ডিকেট প্রথা বাতিল করে হজ এজেন্সির হজযাত্রীর সংখ্যা অনুপাতে টিকিট ক্রয়ের সুযোগ নিশ্চিত করতে হবে।
তিনি বলেন, হজ টিকিটের ভাড়া বাড়ালে হজযাত্রীদের শুধু কষ্টই হবে না, সরকারের ভাবমর্যাদাও ক্ষুন্ন হবে। তিনি হজযাত্রীদের অযৌক্তিক বিমান ভাড়া এক লাখ টাকার নিচে নির্ধারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেন। বর্ধিত বিমানভাড়া যদি বহাল রাখা হয় তাহলে অর্ধেক হজযাত্রী পরিবহন করে সউদিয়া এয়ালাইন্সের মাধ্যমে সউদীতে ৩৫৬ কোটি টাকা নীরবে পাচার হয়ে যাবে। বিমানের ৪২ দিন হজযাত্রীর প্যাকেজকে অযৌক্তিক দাবি করে এটি ৩০ দিনের প্যাকেজ ঘোষণার দাবি জানান হাবের সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা তাজুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন