শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রখ্যাত আলেম আনোয়ার শাহ’র ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

দেশের প্রখ্যাত আলেম কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার (বেফাক) সহসভাপতি আল জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জ এর মুহতামিম এবং আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য আল্লামা আযহার আলী আনোয়ার শাহ (৭৪) গতকাল বুধবার ঢাকার একটি হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মরহুমের ইন্তেকালের খবর ছড়িয়ে পড়লে আলেম ওলামা ও মাদরাসাগুলোতে শোকের ছায়া নেমে আসে। আমাদের কিশোরগঞ্জ জেলা প্রতিনিধি জানান, আজ বৃহস্প্রতিবার বেলা ২টায় কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।
আল্লামা আযহার আলী আনোয়ার শাহ’র ইন্তেকালে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে গভীর শোক প্রকাশ এবং মরহুমের রুহের মাগফিরাত কামনা করেছেন। নেতৃবৃন্দ বলেন, দেশে ইসলামী শিক্ষার সম্প্রসারণ এবং ঈমান আক্বিদা সংরক্ষণে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তার মৃত্যুতে দেশ একজন ইসলামী শিক্ষাবিদকে হারিয়েছে। যা অপূরণীয়।
মরহুমের ইন্তেকালে যেসব নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ ও তার রুহের মাগফিরাত কামনা করেছেন তারা হচ্ছেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর একাংশের সভাপতি মুফতি মুহাম্মদ ওয়াককাস, নির্বাহী সভাপতি মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, মহাসচিব মুফতি শেখ মুজিবুর রহমান ও সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা গোলাম মহিউদ্দীন ইকরাম, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, সম্মিলিত ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা জাফরুল্লাহ খান ও মহাসচিব এডভোকেট খায়রুল আহসান, বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী, সিনিয়র নায়েবে আমীর মাওলানা যোবায়ের আহমদ আনসারী ও মহাসচিব মাওলানা মাহফুজুল হক, হেফাজতে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতি হাফেজ মাওলানা এনামুল হক মূসা ও সেক্রেটারী মাওলানা আজিজুর রহমান হেলাল, খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের, নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা সরওয়ার কামাল আজিজী ও মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি তারিক বিন হাবীব ও আইম্মাহ পরিষদের সভাপতি মাওলানা মুহিউদ্দিন রব্বানী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন