ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ দুই ছিনতাইকারী নিহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর খিলক্ষেত থানায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে দুই ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল ভোর রাত তিনটার দিকে খিলক্ষেত থানার ডুমনি কালিমন্দির এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- নাজমুল ও মোটা শাহীন। তারা দু’জনই পেশায় ছিনতাইকারী বলে দাবি করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে রাজধানীর হাতিঝিল, খিলক্ষেত ও ভাটারা থানায় চারটি মামলা রয়েছে।
ঢাকা মহানগর পুলিশের উপ কমিশনার মাসুদুর রহমান জানান, গতকাল ভোর রাতে ডুমনি কালিমন্দির আহবপাড়া তিনশ ফুট রাস্তায় অভিযানে যায় পুলিশ। এ সময় তিনশ ফুট রাস্তা এবং দক্ষিণ পাশের সার্ভিস রোডের মাঝখানে ফাঁকা জায়গায় ছিনতাইকারীদের সাথে গুলিবিনিময় হয়। পরে সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। পরে ময়না তদন্তের জন্য লাশ দুটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।
পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, ঘটনাস্থল থেকে ছিনতাইকাজে ব্যবহৃত একটি অটোরিকশা ও একটি অগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।
এদিকে ঢাকা পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া জানান, লাশ দুটি ঢামেক মর্গে রাখা আছে। ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। তবে গতকাল বিকেল পর্যন্ত কোনো স্বজন হাসপাতালে আসেন নাই বলে জানান তিনি।
এদিকে ডিএমপির তেজগাঁও বিভাগের উপ কমিশনার বিপ্লব তালুকতার সাংবাদিকদের জানান, নিহত নাজমুল ও মোটা শাহীনের বিরুদ্ধে ছিনতাইয়ের পাশাপাশি মানুষ খুনের অভিযোগ রয়েছে। তাদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় ৫টি মামলা রয়েছে।
তিনি আরো জানান, সম্প্রতি রাজধানীর ফ্লাইওভারে ছিনতাই করতে গিয়ে কয়েকটি খুনের ঘটনা ঘটে। পরে সেই চক্রের কয়েকজন সদস্যকে গ্রেফতার করে পুলিশ। পরে তারা আদালতে স্বীকারোক্তি দেয়। এ সময় তাদের বক্তব্যে একটি সংঘবন্ধ ছিনতাইকারী চক্রের নাম উঠে আছে। গামছা পার্টি নামের ওই চক্রের সাথে নিহত নাজমুল ও মোটা শাহীন নামও জানা যায়। পরে তাদের গ্রেফতারে অভিযানে নামে পুলিশ।
তাদের বিরুদ্ধে অভিযানের আগে গাজীপুরের টঙ্গী এলাকা থেকে জীবন নামের একজনকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যমতে ৩০০ ফিট এলাকায় অভিযান চালানো হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন