ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭, ০৯ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

ত্রিনকাওকে দলে টানল বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম | আপডেট : ১২:০৬ এএম, ১ ফেব্রুয়ারি, ২০২০

বেশ কিছু দিন থেকে সুয়ারেজের বিকল্প খেলোয়াড় খুঁজছে বার্সেলোনা। কিন্তু চলতি শীতে তা আর সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছে ক্লাবটি। তবে আগামী মৌসুমের জন্য একজন বিকল্প নিশ্চিত করেছে তারা। এসসি ব্রাগার তরুণ তুর্কি ফ্রান্সিস্কো ত্রিনকাওকে দলে টেনেছে বার্সেলোনা। শীতকালীন দলবদলের শেষ দিনে তাকে নিশ্চিত করেছে দলটি। আগামী ১ জুলাই থেকে কাতালান ক্লাবে যোগ দিচ্ছেন এ পর্তুগিজ তরুণ।

৩১ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনার সঙ্গে চুক্তি হয়েছে ব্রাগার। পর্তুগালের এ তরুণের সঙ্গে পাঁচ বছরের চুক্তি করছে কাতালানরা। আগামী ২০২৪/২৫ মৌসুম পর্যন্ত বার্সেলোনার হয়ে খেলবেন ত্রিনকাও। তার বাই-আউট ক্লজ রাখা হয়েছে ৫০০ মিলিয়ন ইউরো। লুইস সুয়ারেজের বিকল্প ভাবা হলেও ম‚লত উইংয়ে খেলতে পছন্দ করেন ২০ বছর বয়সী ত্রিনকাও। তবে খেলতে পারেন যে কোন পজিশনেই। আর এ কারণেই তাকে পছন্দ করেছে ক্লাবটি। লিওনেল মেসির মতোই বাঁ পায়ের খেলোয়াড় এ তরুণ। করতে পারেন দারুণ ড্রিবলিংও।

ত্রিনকাও বর্তমানে পর্তুগালের বয়স ভিত্তিক দলের খেলোয়াড়। অন‚র্ধ্ব-১৭ হতে শুরু করে অন‚র্ধ্ব-২১ পর্যন্ত সব দলেই নিয়মিত খেলে চলেছেন তিনি। অন‚র্ধ্ব-১৯ দলের হয়ে ২০১৮ সালে খেলেছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশীপও। ৫ গোল করে সে আসরের সেরা গোলদাতা হন এ তরুণ। শুধু তাই নয়, তার করা ৩টি এসিস্টও ছিল আসরে সর্বোচ্চ।

১৯৯৯ সালের ২৯ ডিসেম্বর পর্তুগালের ভিয়েনা দো কাসতেলোতে জন্ম নেন ত্রিনকাও। ভিয়ানেন্সের হয়ে ক্যারিয়ার শুরু করা এ তরুণ খেলেছেন এফসি পোর্তোর হয়েও। ২০১৮ সালের ২৮ ডিসেম্বর যোগ দেন ব্রাগায়। ক্লাবটির হয়ে হয়ে চলতি মৌসুমে এখন পর্যন্ত ২২টি ম্যাচ খেলে ৩টি গোল করেছেন। তবে সতীর্থদের দিয়ে করিয়েছেন ৬টি গোল।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন