শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিয়েতে যাওয়ার আগেই লাশ সড়কে ঝরল ৮ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

বেলা ৩টা। মহেশপুর থেকে যাদবপুরের উদ্দেশ্যে মোটরসাইকেলে বিয়ে দাওয়াতে যাচ্ছেন ৩ বরযাত্রী। পথে জাগুসা নামক স্থানে বিপরীত দিক থেকে আসা একটি মাটি টানা ট্রলির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী তিনজনই গুরুতর আহত হলে স্থানীয়রা তাদের উদ্ধার করে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানোর পর কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এছাড়া গত ২০ ঘণ্টায় ৪ জেলায় সড়কে ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম ২, চুয়াডাঙ্গা, গাজীপুর ও মৌলভীবাজারে একজন করে।
ঝিনাইদহ : বিয়ের দাওয়াত খেতে যাওয়ার পথে ঝিনাইদহের মহেশপুর-যাদবপুর সড়কে মাটি টানা ট্রলির ধাক্কায় মোটরসাইকেলে থাকা তিন আরোহী নিহত হয়েছেন। গতকাল শুক্রবার বেলা ৩টার দিকে এই ঘটনাটি ঘটে। নিহতরা হলেন চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার নেহালপুর গ্রামের নজরুল ইসলাম (৪৮), একই উপজেলার চাকলা গ্রামের রফিক উদ্দিনের ছেলে রাজু আহম্মেদ (২২) ও ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাব্দালপুর গ্রামের জয়নাল আবেদীনের ছেলে সাব্বির আহম্মেদ (১৫)।
প্রত্যক্ষদর্শীরা জানান, আনুমানিক বেলা ৩টার দিকে একটি মোটরসাইকেলে করে ওই ৩ জন মহেশপুর থেকে যাদবপুর যাওয়ার রাস্তায় যাচ্ছিলেন। পথে জাগুসা নামক স্থানে বিপরীত দিক থেকে আসা একটি মাটি টানা ট্রলির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মোটরসাইকেল আরোহী তিনজনই গুরুতর আহত হলে তাদের উদ্ধার করে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে পৌঁছানোর আগেই তাদের মৃত্যু হয়েছে। নিহতের স্বজনেরা জানান, তারা তিনজন মহেশপুর উপজেলার বাবলা-মাথাভাঙ্গা গ্রামে একটি বিয়ের অনুষ্ঠানে দাওয়াত খেতে যাচ্ছিলেন। পথে এই ঘটনা ঘটেছে। মহেশপুর থানার এসআই মাসুদুর রহমান জানান, ট্রলিটি একটি ইট ভাটায় মাটি আনা-নেওয়া করে। ঘটনার পর সেটি রাস্তায় পাশে খাদে পড়ে আছে। চালক পালিয়ে গেছে।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার জীবননগরে মোটরসাইকেলের ধাক্কায় ফিরোজা বেগম (৮৫) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ১২টার দিকে উপজেলার শিয়ালমারী গ্রামে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানান, শিয়ালমারী গ্রামের মৃত দলুর উদ্দীনের স্ত্রী ফিরোজা বেগম দুপুরে বাড়ির পার্শ্ববর্তী প্রধান সড়কের পাশে দাঁড়িয়ে ছিলেন। এ সময় উথলী গ্রামের সিরাজ উদ্দীনের ছেলে রিন্টু (২০) মোটরসাকেলযোগে দ্রæতগতিতে এসে তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ফিরোজা বেগমের মৃত্যু হয়।
গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় সড়ক দুর্ঘটনায় মফিজ ফকির (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার মৌচাক এলাকায় গাজীপুর-টাঙ্গাইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।
মফিজ নাটোর সদর থানার তেলকোপি ফকিরপাড়া এলাকার মৃত হামেজা ফকিরের ছেলে। তিনি গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর নামাবাজার এলাকায় বাসা ভাড়া থাকতেন।
সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান জানান, কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকায় গাজীপুর-টাঙ্গাইল মহাসড়কের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিলেন মফিজ। এ সময় অজ্ঞাত একটি গাড়ি তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করেছে।
নিহত মফিজের পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে বলেও জানান ওসি মজিবুর।
চট্টগ্রাম : চট্টগ্রামের মিরসরাইয়ে গাড়ির ধাক্কায় মোটরসাইকেল আরোহী বাবা-ছেলে নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় মিরসরাইয়ের ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কের বড় দারোগারহাট এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতেরা হলেন, উপজেলার হাইতকান্দি ইউনিয়নের প‚র্ব বালিয়াদি এলাকার মো. মজিবুল হক (৩৯) ও তার ছেলে মো. মেহেদী হাসান (১৩)। মজিবুল হক চট্টগ্রাম শহরের একটি মসজিদের ইমাম ছিলেন।
হাইওয়ে পুলিশ ও স্থানীয়দের স‚ত্রে জানা গেছে, বাজার শেষে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরছিলেন মজিবুল হক ও তার ছেলে। পথে একটি গাড়ি মোটরসাইকেলকে ধাক্কা দিলে সড়কে ছিটকে ঘটনাস্থলেই প্রাণ হারান তারা। তবে তাৎক্ষণিক ওই গাড়িটি শনাক্ত করতে পারেনি পুলিশ। জোরারগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক সোহেল সরকার বলেন, স্থানীয় চেয়ারম্যানের সুপারিশে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।
মৌলভীবাজার : মৌলভীবাজারের জুড়ী উপজেলায় সড়ক দুর্ঘটনায় মিফতাউর রহমান নামের এক বাই সাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার রাত সাড়ে ১১ টার দিকে উপজেলার মানিকসিং এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত মিফতাউর উপজেলার নয়া গ্রামের আব্দুল মিয়ার পুত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন