বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নিপা ভাইরাসে আক্রান্ত স্কুলছাত্রীকে ঢামেকে ভর্তি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১:৩৫ এএম

নিপা ভাইরাসে আক্রান্ত সন্দেহে সাদিয়া বেগম (১৬) নামের এক স্কুলছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হসাপাতালে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে ঢামেকে তাকে ভর্তি করা হয়। পরে চিকিৎসকরা তাকে হাসপাতালের ওয়ান স্টপ ইমাজের্ন্সি সেন্টারে নিয়ে যান। সেখানে এখনো চিকিৎসাধীন।
সাদিয়া বেগম গাজীপুরের শ্রীপুর উপজেলার চাউবন গ্রামের মালয়েশিয়া প্রবাসী আব্দুস সাত্তারের মেয়ে। তিনি এবার স্থানীয় একটি স্কুল থেকে জেএসসি পরীক্ষা অংশ নিয়েছিল। কিন্তু পরীক্ষা চলাকালে সে অসুস্থ্য হয়ে যায়। সাদিয়ার চাচা আব্দুস সামাদ জানান, গত দুই বছর ধরে সাদিয়ার প্রায় সময় খিচুনি হতো। এছাড়াও জেএসসি পরীক্ষা চলাকালে সাদিয়া একবার মাথা ঘোরিয়ে পড়ে যায়। এর পর থেকে মাঝেমধ্যে কিছু খেতে পারতো না। তখন শুধু ডাবের পানি খাওয়ানো হত। এখনো একই অবস্থা। একদিনে সে ২০টি ডাবের পানি খেয়েছে।
তিনি আরো জানান, গত ১৯ জানুয়ারি তাদের এক আত্মীয় খেজুরের রস নিয়ে বাসায় আসে। এ সময় সাদিয়াসহ বাসার সবাই সেই রস পান করেন। এরপর থেকে সাদিয়া আরও অসুস্থ হয়ে পড়েন।
পরে তাকে শ্রীপুর তাজউদ্দীন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানকার চিকিৎসকরা তাকে ঢামেক হাসপাতালে রেফার করে। পরবর্তীতে গত বৃহস্পতিবার রাতে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। তবে সাদিয়া নিপা ভাইরাসে আক্রান্ত কি না সেটা পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। স্বাস্থ্য অধিদপ্তরের দুইজন এসে তার রক্ত নিয়ে গেছেন বলেও জানান সাদিয়ার চাচা।
তিনি আরো জানান, ঢামেকের ওসেকে থাকা সাদিয়ার কাছে চিকিৎসক-নার্সরা মাস্ক ও টুপি পরে তার কাছে যাচ্ছেন। এ জন্য প্রায় ১২শ টাকার টুপিসহ মাস্ক কিনতে হয়েছে বলেও জানান তিনি।
তবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক সার্জন ডা. আলাউদ্দিন সাংবাদিকদের জানান, সন্দেহ করার হচ্ছে সাদিয়া নিপা ভাইরাসে আক্রান্ত। তাই তাকে আলাদাভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন