বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সাতক্ষীরা ও সরিষাবাড়ীতে প্রশ্নফাঁস চক্রের আটক ২

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

প্রতি বছরের ন্যায় এবারও সক্রিয় হয়ে ওঠেছে প্রশ্নফাঁস চক্র। এবারে সাতক্ষীরা ও সরিষাবাড়ীতে ১ জন করে ২ জন এসএসসি প্রশ্নফাঁস চক্রের সদস্যকে আটক করা হয়েছে। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে এসএসসি প্রশ্নফাঁস চক্রের এক প্রতারককে আটক হয়েছে। গত শুক্রবার দুপুরে সাতক্ষীরা শহরের চালতেতলা এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত প্রতারক চালতেতলা বাগানবাড়ি’র গিয়াস উদ্দিনের ছেলে বিল্লাল হোসেন তালুকদার (২০)।
খুলনা র‌্যাব-৬ এর সাতক্ষীরার ভারপ্রাপ্ত অধিনায়ক সিনিয়র এএসপি মো. বজলুর রশীদ জানান, আসন্ন এসএসসি ২০২০ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারি চক্রের কয়েকজন অর্থের বিনিময়ে মোবাইল ফোনের মাধ্যমে ফেইসবুক আইডি ব্যবহার করে প্রশ্নপত্র ফাঁস করার চেষ্টা করছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে চালতেতলা এলাকায় অভিযান চালানো হয়। এসময় বিল্লাল হোসেনকে আটক করা হয়। তার কাছ থেকে একটি মোবাইল ফোন, ২ সিম কার্ড, মোহাম্মদ হাবিবুল বাশার নামের আইডি হতে ফাঁসকৃত বিভিন্ন প্রশ্ন সংক্রান্ত চ্যাটের ২২টি স্ক্রীনশর্ট প্রিন্ট জব্দ করা হয়েছে।
সরিষাবাড়ী (জামালপুর) উপজেলা সংবাদদাতা জানান, জামালপুরের সরিষাবাড়ীতে এসএসসি পরীক্ষার আগাম প্রশ্নপত্র ফাঁস চেষ্টার অভিযোগে রাশেদুল ইসলাম রিফাত (১৯) নামের এক কলেজ শিক্ষার্থীকে গ্রেফতার করেছে র‌্যাব। এ ঘটনায় র‌্যাব-১৪’র সুবেদার মির্জা রাশেদুল আলম বাদি হয়ে সরিষাবাড়ী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে গত শুক্রবার বিকেলে একটি মামলা দায়ের করেন।
গত বৃহস্পতিবার রাত ৯টার দিকে উপজেলার ডোয়াইল ইউনিয়নের রামপুর গ্রামে র‌্যাব-১৪ অভিযান চালিয়ে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃদ একটি মোবাইল ফোনসহ তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত যুবক রামপুর গ্রামের আবুল কালাম আজাদের ছেলে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন