শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে বইমেলা শুরু

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

সিলেটে শুরু হয়েছে পক্ষকালব্যাপী বইমেলা। গতকাল দুপুরে মেলার উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। পঞ্চমবারের মতো এ বইমেলার আয়োজন করেছে সিলেটের প্রথম আলো বন্ধুসভা।

মেলায় ঢাকা ও সিলেটের ২৪টি প্রকাশনা সংস্থা এবং বইয়ের বিপণন প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। প্রতিদিন মেলায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান, সাহিত্য আড্ডা, আলোচনা সভা, শিশুদের আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও নতুন বইয়ের মোড়ক উন্মোচন। গতকাল থেকে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত প্রতিদিন বেলা তিনটা থেকে রাত নয়টা পর্যন্ত চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মেলা চলবে। এই মেলা সবার জন্য উন্মুক্ত।
অংশগ্রহণকারী প্রকাশনা সংস্থা এবং বইয়ের বিপণন প্রতিষ্ঠানগুলো হচ্ছে- প্রথমা, কথা প্রকাশ, উৎস প্রকাশন, অন্বেষা প্রকাশন, অ্যাডর্ন পাবলিকেশন, আদর্শ, বাবুই, চৈতন্য, নাগরী, বাসিয়া প্রকাশনী, শ্রীহট্ট প্রকাশ, ঘাস প্রকাশন, পান্ডুলিপি প্রকাশন, পাপড়ি, এক রঙা এক ঘুড়ি, স্বরে ‘অ’, আহরার পাবলিশার্স, জসিম বুক হাউস, সাহিত্য রস প্রকাশনা, গার্ডিয়ান পাবলিকেশন্স, শাকিল বুক সেন্টার, সিলেট বুক সেন্টার, মারুফ লাইব্রেরি ও নাজমা বুক ডিপো।
মেলা আয়োজনে সহযোগিতা করছে সিলেট সিটি কর্পোরেশন। ভাষার মাসে সিলেট বন্ধুসভার এই আয়োজনে সকল বইপ্রেমীদের স্ববান্ধবে আমন্ত্রণ জানিয়েছেন সিলেট বন্ধুসভার সভাপতি তামান্না ইসলাম ও সাধারণ সম্পাদক সৌরজিৎ রায় শোভন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন