শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিএনপি’র ডাকা হরতাল চলছে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৪৪ এএম

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল শুরু হয়েছে। আজ রোববার (২ ফেব্রুয়ারি) রাজধানী ঢাকায় ভোর ছয়টা থেকে শুরু হয় হরতাল। তবে হরতালে যাতে কোনো ধরনের সহিংসতা না ঘটে, সেজন্য জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। হরতাল চলাকালে নগরীতে কিছু কিছু বাস ও মিনিবাস চলাচল করছে। তবে নগরজুড়ে রিকশার আধিক্যই বেশি দেখা গেছে।

এদিকে হরতালের সমর্থনে শনিবার রাতে মিছিল করেন ছাত্রদলের নেতাকর্মীরা। এলিফ্যান্ট রোডের বাটা সিগন্যাল থেকে শুরু করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের গলি পর্যন্ত গিয়ে মিছিলটি শেষ হয়।

এর আগে এক সংবাদ সম্মেলন করে ভোটে অনিয়মের অভিযোগ এনে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হরতালকে সমর্থন জানিয়েছেন ঐক্যফ্রন্ট নেতারাও। হরতালে সহিংসতা হলে কোনো ধরনের ছাড় দেবে না বলে হুঁশিয়ারি দিয়েছে আওয়ামী লীগ।

অন্যদিকে, হরতালে বাস ও মিনিবাস চলাচল করবে বলে ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। শনিবার রাতে সমিতির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেয়া হয়। ভোরে নগরীতে বাস ও মিনিবাস চলাচল না করলেও সকাল ৮টার পর চলতে দেখা গেছে। দূরপাল্লার বাসও ভোরে ঢাকায় এসেছে। সায়েদাবাদ বাস টার্মিনালের মালিক সমিতির এক নেতা জানান, সকাল ৭টার পর থেকে টার্মিনাল থেকে দুরপাল্লার বেশ কয়েকটি বাস ছেড়ে গেছে। তিনি জানান, যাত্রী সঙ্কটে অনেক বাসের সিডিউল বাতিল হয়ে গেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
** হতদরিদ্র দীনমজুর কহে ** ২ ফেব্রুয়ারি, ২০২০, ১০:২৮ এএম says : 0
এ হরতালে সফলতা আসবে।
Total Reply(0)
ash ২ ফেব্রুয়ারি, ২০২০, ১০:৩৯ এএম says : 0
BNP HORTALER DAK DIESE, KINTU HOTALE BNP R KONO NETA KORMI ROAD E NAI, TARA GARI CHOLACHOLE BADHAO DICHE NA, KINTU DHAKA SHOHORER MANUSH E HORTAL PALON KORCHE, RASTAY GARI NANACHE NA, ETAI BASTOB
Total Reply(0)
Md Mostafizur Rahman ২ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫০ এএম says : 0
এই নির্বাচন কে সুষ্ঠু নিরপেক্ষ বলতে পারিনা, সমর্থন ও জানাতে পারিনা। এই নির্বাচন কে যারাই সুষ্ঠু বলবেন, তাদের অবস্থান হবে দেশের বিরুদ্ধে।
Total Reply(0)
Md Rezaul ২ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫১ এএম says : 0
আওয়ামী লীগের মেয়র হচ্ছে ফজলে নূর তাপস আর আতিক জনগণের মনোনীত মেয়র হচ্ছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন আর তাবিথ আউয়াল,,,
Total Reply(0)
নোবেল ২ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৫৩ এএম says : 0
সমর্থন রইল
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন