বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘৬৪টি জেলায় ট্রেন যাবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০২০, ৫:৫০ পিএম

৬৪টি জেলায় রেলপথ সম্প্রসারণের কাজ চলছে উল্লেখ করে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই প্রত্যেকটি জেলায় ট্রেন নিয়ে যাওয়া হবে।

রোববার (২ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর পলোগ্রাউন্ড মাঠে রেলওয়ের ৪১তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, চট্টগ্রাম থেকে আখাউড়া হয়ে লাকসাম ও টঙ্গী পর্যন্ত ডাবল লাইনের কাজ চলছে। এ কাজ শেষ হলে রেলে এ রুটে বৈপ্লবিক পরিবর্তন হবে।

তিনি বলেন, এক সময় রেলওয়ে স্বকীয়তা হারাতে বসেছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী পরিকল্পনায় এ রেল আবারো সগৌরবে ফিরেছে। প্রধানমন্ত্রীর কয়েকটি মেগা প্রকল্পের মধ্যে কক্সবাজার রেলপ্রকল্পও একটি। তার নির্দেশেই ঢাকায় মেট্রোরেল, ঢাকা-চট্টগ্রাম রুটে বুলেট ট্রেন চালুর কাজ চলছে। তিনি এ রেল ব্যবস্থাকে যুগোপযোগী করার জন্য সব ধরনের ব্যবস্থা নিয়েছেন।

মন্ত্রী বলেন, রেলওয়ে একটি প্রতিষ্ঠানে রূপ লাভ করেছে। এ প্রতিষ্ঠানে হাসপাতাল, স্কুল, নিজস্ব নিরাপত্তাবাহিনী ও যোগাযোগ এবং পরিবহন ব্যবস্থা রয়েছে। আমরা এখন আর অন্যের ওপর নির্ভরশীল নয়। নিজেদের আয় দিয়ে চলতে পারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
** হতদরিদ্র দীনমজুর কহে ** ২ ফেব্রুয়ারি, ২০২০, ৬:৩০ পিএম says : 0
মোগো বাড়ী বরিশাল, মোর চাচা চহিদার, মোরা আইনের মানু মোরে চেনো।মোরা স্টীমারে যাই,মোরা স্টীমা আই, মোগো দ্যাশে কোলো রেলের কারবার নাই।। বরিশাল -পটুয়াখালী কি রেললাইন হবে??
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন