বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নকলপণ্যে শ্রীনগর বাজার সয়লাব

শ্রীনগর (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

শ্রীনগরে নিজস্ব কারখানায় নিন্মমানের ও নকল পন্য প্যাকেটজাত করে বিভিন্ন ব্রান্ডের নামে বাজারজাত করছে একটি কোম্পানি।
গত শনিবার দুপুরে শ্রীনগর-নওপাড়া সড়কের পাশে পাটাভোগ এলাকার মেসার্স ভাই ভাই কনজুমার প্রোডাক্টসের কারখানায় সরজমিনে দেখা যায় সিটি কোম্পানির প্যাকেটে ময়দা ও উৎসব কোম্পানির চটের বস্তায় ১নং নাজিরশাইল চাউলসহ বিভিন্ন পন্য পেকেটজাত করা হচ্ছে। কারখানার বাইরে দুটি অটোরিক্সায় আটা ও চাউলের বস্তা ভরে বাজারজাত করার জন্য অন্যত্র নিয়ে যাচ্ছে বিক্রয় কর্মীরা।
অপরদিকে কারখানার ভেতরে অপরিষ্কার অপরিচ্ছন্নভাবে ভাঙানো হচ্ছে নিম্মমানের হলুদ, মরিচ, ধনিয়াসহ বিভিন্ন রকম মসলা। ভাঙানো এসব মশনার গুড়ার সাথে মেশানো হচ্ছে কৃত্রিম রং ও কাঠের গুড়া।
পাশে প্লাস্টিকের বড় বড় পাত্রে রাখা এসকল মসলার উপর ছত্রাক পরে আছে। ছত্রাকসহ এসব ভেজাল মসলা প্লাস্টিকের জারে ভরে বিএসটিআইয়ের সীলসহ নাইওরি ব্রান্ডের মোড়ক লাগানো হচ্ছে। মোড়কে লেখা মেসার্স ভাই ভাই কনজুমার প্রোডাক্টস ফ্যাক্টরির ঠিকানাও ভুল উল্লেখ করা হয়েছে। তাছাড়া পন্যের গায়ে উৎপাদন ও মেয়াদ উর্ত্তীনের কোন তারিখ নেই। এসময় কারখানায় কর্তব্যরত কেউ ছাড়পত্র বা বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেননি। পরে জুয়েল নামে এক লোক উপস্থিত হয়ে নিজেকে মালিক দাবি করেণ। এসময় তার কাছে নকল পন্য ব্রান্ডের নামে প্যাকেট করে কেন বাজারজাত করছেন জানতে চাইলে তিনি তার বাড়ি উপজেলার বেঁজগাও গ্রামের পরিচয় দিয়ে দম্ভ প্রকাশ করেন।
এ ব্যাপারে উপজেলা স্যানেটারি ইন্সপেকটর নাসরিন সুলতানা মিলি বলেন, কারখানাটির বিষয়ে ভোক্তা অধিকার আইনে ব্যবস্থা নেওয়ার জন্য উদ্যোগ গ্রহন করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন