বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গ্রীনলাইনে চাকরির প্রস্তাব রাসেলের ‘না’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ক্ষতিপূরণের এককালীন অর্থ প্রদান এবং চাকরির প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন গ্রীনলাইন বাসের ধাক্কায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল। গতকাল রোববার বিচারপতি এফআরএম নাজমুল আহসান এবং বিচারপতি কেএম কামরুল কাদেরের ডিভিশন বেঞ্চে এ প্রস্তাব দেন গ্রীণলাইন কোম্পানির কৌঁসুলি হারুনর রশিদ। তবে এ প্রস্তাবে রাজী নন বলে আদালতের বাইরে জানিয়েছেন পা হারানো রাসেল। শুনানিকালে রাসেলের আইনজীবী খন্দকার সামসুল হক রেজা বলেন, আমরাও আপস করতে চাই। এই আপসের নামে গত দুই মাসে গ্রীণলাইন পরিবহন কোনও কিস্তির টাকা দিচ্ছে না। এতে রাসেলের চিকিৎসা ব্যাহত হচ্ছে। অন্ততপক্ষে আগে একটা কিস্তি পরিশোধ করুক। তখন আলোচনায় বসা যাবে। এসময় আদালত বলেন, রাসেলের তো চিকিৎসা দরকার। কেন আপনারা অর্থ দিচ্ছেন না?
জবাবে গ্রীণলাইনের আইনজীবী বলেন, কিছু টাকা দেয়ার পরে আপসের আলোচনা কতটুকু ফলপ্রসূ হবে, সেটা নিয়ে আমার সন্দেহ আছে। পরে আদালত উভয়পক্ষের আইনজীবীদের বলেন, আপনারা কালকেই (আজ ৩ ফেব্রুয়ারি) আলোচনায় বসুন। ৬ ফেব্রুয়ারি এ বিষয়টি আদেশের জন্য রাখছি। আপস হলে সবাই উপকৃত হবে। রাসেল বলেন, সাংবাদিকদের বলেন, গ্রীনলাইন চাকরির যে প্রস্তাব দিয়েছে, তাতে আমি রাজি নই। কারণ, আমি এই মামলা করার কারণে গ্রীনলাইন পরিবহন ক্ষতিগ্রস্ত হয়েছে। আমাকে চাকরি দিলেও পরবর্তীতে নানা কারণ দেখিয়ে আমাকে বরখাস্ত করতে পারে। এই আশঙ্কা আমি করছি। এ কারণে সেখানে চাকরি করতে আমি আস্থা পাচ্ছি না।
এর আগে ২০১৮ সালের ১২ মার্চ রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট। একই সঙ্গে রাসেলের চিকিৎসাসংক্রান্ত যাবতীয় খরচ গ্রিনলাইন কর্তৃপক্ষকে বহন করতে এবং তার কৃত্রিম পা লাগানোর ব্যবস্থা করতে বলা হয়। পরে রাসেলকে ৫ লাখ টাকার চেক ও তার কৃত্রিম পা সংযোজন করে পরিবহন কর্তৃপক্ষ। ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রীনলাইন পরিবহনের বাসচালক ক্ষিপ্ত হয়ে প্রাইভেটকার চালক রাসেলের ওপর দিয়েই বাস চালিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই রাসেলের (২৩) বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন