শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হারামাইন শরীফের ইমামদের নেতৃত্বে সউদী ওলামারা আসছেন ধর্ম প্রতিমন্ত্রীর সাথে বৈঠকে চার্জ দ্য অ্যাফেয়ার্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

হারামাইন শরীফাইনের ইমামদের নেতৃত্বে সউদী আরবের বিশিষ্ট ওলামায়ে কেরাম বাংলাদেশ সফরের আসার প্রস্তাব করা হয়েছে। বাংলাদেশ ও সউদী আরবের সরকার ও বাংলাদেশের জনগণের মধ্যকার সম্পর্ক আরো সুদৃঢ় করার লক্ষ্যে রাজকীয় সউদী সরকারের পক্ষ থেকে এই সফরের প্রস্তাব করা হয়েছে।

গতকাল রোববার সকালে বাংলাদেশে নিযুক্ত সউদী আরবের চার্জ দ্য অ্যাফেয়ার্স হারকান এইচ বিন সওয়াই এর নেতৃত্বে ৩ সদস্যের একটি প্রতিনিধি দল ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ-এর সাথে তাঁর সচিবালয় কার্যালয়ে সৌজন্য সাক্ষাতের সময় তাঁরা এ প্রস্তাব তুলে ধরেন।

এ সময় ধর্ম প্রতিমন্ত্রী তাঁদের প্রস্তাবকে স্বাগত জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে আলোচনা সাপেক্ষে অতি শিগগিরই সউদী আরবের ওলামায়ে কেরামকে আমন্ত্রণ জানানো হবে। আলোচনাকালে চার্জ দ্য অ্যাফেয়ার্স সউদী আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ এর পক্ষ থেকে বাংলাদেশের প্রধধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশের অগ্রযাত্রা ও মুসলিম উম্মার স্বার্থে গৃহিত বিভিন্ন পদক্ষেপের ভূয়সী প্রশংসা করেন। আলোচনাকালে রাজকীয় সউদী সরকারের পক্ষ থেকে বাংলাদেশের বিভিন্ন স্থানে ৮টি মসজিদ ও সউদী আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ এর নামে বড় আকারের ১টি দৃষ্টিনন্দন মসজিদ স্থাপনের বিষয়ে দু’পক্ষের অগ্রগতির কথা তুলে ধরা হয়। সউদী সরকার কর্তৃক মসজিদ নির্মাণের সহায়তার লক্ষ্যে সে দেশের একটি প্রতিনিধি দল আগামী ১ মাসের মধ্যে বাংলাদেশ সফর করবেন বলে প্রতিনিধির পক্ষ থেকে জানানো হয়। বৈঠকে ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. নুরুল ইসলাম, অতিরিক্ত সচিব (সংস্থা) মু. আ. হামিদ জমাদ্দার ও অতিরিক্ত সচিব (হজ) এ বি এম আমিন উল্লাহ নূরী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন