বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

করোনাভাইরাস আতঙ্কিত হয়ে মাস্ক পরার দরকার নেই: স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ৮:৫২ পিএম

অসাধু ব্যবসায়ীরা মাস্ক সংকট তৈরি করছেন বলে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী জাহিদ মালেক বলেন, বাংলাদেশে করোনাভাইরাসে আতঙ্কিত হয়ে মাস্ক পরার দরকার নেই।

সোমবার (৩ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর তোপখানা রোডে বিএমএ ভবনের শহীদ শামসুল আলম খান মিলন সভাকক্ষে করোনাভাইরাস বিষয়ে সচেতনতা ও করণীয় বিষয়ক বৈজ্ঞানিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশে এখনো করোনা ভাইরাস রোগী পাওয়া যায়নি উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে এখন পর্যন্ত এই ধরনের রোগী পাওয়া যায়নি। তবে এজন্য আমাদের সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। রাজধানী এবং রাজধানীর বাইরের হাসপাতালগুলোতে আইসোলেটেড ওয়ার্ড করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, প্রায় আড়াই কোটি টাকা ব্যয় করে চীন থেকে ৩১২ জনকে গত পরশুদিন বাংলাদেশে নিয়ে আসা হয়েছে। যারা এসেছেন সবাই ভালো আছেন। এর মধ্যে যারা অসুস্থ ছিল তাদের কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। তারাও ভালো আছেন এবং টেস্টের রেজাল্ট নেগেটিভ এসেছে।

জাহিদ মালেক বলেন, চায়না থেকে আসা এসব বাংলাদেশিদের আশকোনা হজ ক্যাম্পে নেয়া হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাশাপাশি সকল মন্ত্রণালয় আমাদের সাহায্য করছেন।

তিনি বলেন, সর্বশেষ ১৭১ জন চায়নায় থাকা বাংলাদেশি দেশে আসার জন্য আবেদন করেছেন। চায়নাতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে তাদের সব ধরনের সহযোগিতা করতে নির্দেশনা দেয়া হয়েছে।

বাংলাদেশে কর্মরত চাইনিজরা নজরদারিতে রয়েছেন উল্লেখ করে মন্ত্রী বলেন, গত ৮ থেকে ১০ দিনে চায়না থেকে বাংলাদেশে প্রায় পাঁচ হাজার চাইনিজ এসেছেন। যারা বাংলাদেশের বিভিন্ন প্রকল্পে কাজ করেন। চাইনিজ এসব নাগরিকরা আমাদের নজরদারিতে আছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মামুন ৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৫৩ পিএম says : 0
ঢাকার মত এলাকায় অবশ্যই মাস্ক ব্যবহার করা উচিত। সাস্থ্যমন্ত্রি অসাস্থ্যকর কথা বলেছেন।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন