ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

খেলাধুলা

ফাতির ইতিহাসে ব্যবধান কমাল বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

দুই মিনিটের মধ্যে লিওনেল মেসির দুটি দারুণ পাস, দুই মিনিটের মধ্যে আনসু ফাতির দুটি দারুণ গোল। তাতেই পরশু রাতে ন্যু ক্যাম্পে ইতিহাসের অংশ হয়ে গেলেন ফাতি। ইতিহাসটা লা লিগায় সবচেয়ে কম বয়সে এক ম্যাচে জোড়া গোলের। লেভান্তেকে ২-১ গোলে হারিয়ে লা লিগায় রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্টের ব্যবধানও তাতে কমিয়ে ফেলল ফাতির বার্সেলোনা।
ম্যাচের দিন ফাতির বয়স ছিল ১৭ বছর ৯৪ দিন। গিনি বিসাউয়ে জন্ম গ্রহণ করা ফাতি ভেঙেছেন হুয়ানমি হিমিনেজের রেকর্ড। ২০১০ সালে মালাগার হয়ে রিয়াল জারাগোজার বিপক্ষে জোড়া গোল করার দিন হিমিনেজের বয়স ছিল ১৭ বছর ১১৫ দিন। ফাতি প্রথম গোলটি পেয়েছেন ম্যাচের ৩০ মিনিটে। মাঝবৃত্তে নিজেদের অর্ধ থেকে অসাধারণ এক পাস দেন মেসি। বাঁ পাস দিয়ে এগিয়ে যাওয়া ফাতি প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে ছিটকে ফেলে লেভান্তের গোলরক্ষক আইতর ফার্নান্দেজের দু পায়ের মাঝ দিয়ে জালে পাঠিয়ে দেন বল।

পরের মিনিটেই আবার গোল। এবার লেভান্তের পেনাল্টি বক্সের মাথা থেকে ফাতিকে পাস দিলেন মেসি। বাঁ পাশ থেকে নেওয়া ফাতির শট ফার্নান্দেজের পায়ে লেগে ঢুকে যায় জালে। ম্যাচের যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে লেভান্তের হয়ে একটি গোল শোধ করেন রুবেন রোচিনা। গত নভেম্বরে এই লেভান্তেই নিজেদের মাঠে বার্সোলোনাকে ৩-১ গোলে হারিয়েছিল। তবে ন্যু ক্যাম্পে দলটি কখনোই পয়েন্ট পায়নি। এই জয়ে ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট হলো বার্সার। সমান ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ।

অন্যদিকে একই দিনে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে অভিষকটাা রাঙিয়ে রেখেছেন স্টিভেন বেহরভেন। তার গোলে ম্যানচেস্টার সিটিকে ২-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম। পুরো ম্যাচে আধিপত্য ছিল ম্যানসিটির। তবে দ্বিতীয়ার্ধে সিটি আরও কোণঠাসা হয়ে পড়ে ১০ জনের দলে পরিণত হলে। সেই সুযোগে (৬৩তম মিনিটে) দারুণ এক ভলিতে টটেনহামকে এগিয়ে নেন এই সপ্তাহেই পিএসভি আইন্দহোফেন থেকে চুক্তিবদ্ধ হয়ে আসা ডাচ মিডফিল্ডার বেহরভেন। ৭ মিনিট বাদে সন হিউং মিনের গোলে শেষ পেরেক ঠুকে দেয় সিটির কফিনে। ২৫ ম্যাচে তাদের সংগ্রহ ৩৭ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে টটেনহাম। শীর্ষ চারের আশা এখনও বেঁচে আছে তাদের। সমান ম্যাচে ৫১ পয়েন্টে দ্বিতীয় স্থানে সিটি।

লিগের আরেক ম্যাচে জিততে যেন ভুলে যাওয়া আর্সেনাল এবার বার্নলির মাঠে পয়েন্ট হারিয়েছে। প্রতিপক্ষের মাঠ টার্ফ মুর স্টেডিয়ামে ম্যাচটি গোলশূন্য ড্র হয়। লিগে এ নিয়ে টানা চার ম্যাচ ড্র করল মিকেল আর্তেতার দল। ২৫ ম্যাচে ৬ জয় ও ১৩ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে দশম স্থানে আর্সেনাল। গোল ব্যবধানে পিছিয়ে তাদের পেছনেই আছে বার্নলি।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন