ঢাকা, শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬, ০৯ শাবান ১৪৪১ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হ্যারি-মেগানের নিরাপত্তার ভার বইতে আপত্তি কানাডিয়ানদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ২:২৭ পিএম

কানাডার অধিকাংশ নাগরিক মনে করছে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেলের নিরাপত্তার ব্যয় বহনের প্রয়োজন তাদের দেশের নেই। এ দম্পতি বর্তমানে ব্রিটিশ কলাম্বিয়ায় বাস করছে।
সিটিভি’র জন্যে ন্যানোস রিসার্চের করা জরিপ থেকে জানা গেছে, শতকরা ৭৭ ভাগ কানাডিয়ান মনে করছে তাদের দেয়া কর ডিউক ও ডাচেস অব সাসেক্সের পেছনে ব্যয় করার দরকার নেই। কারণ তারা রানির প্রতিনিধি নন। উল্লেখ্য, কানাডায় সংসদীয় রাজতন্ত্র বিদ্যমান। ফলে রাণী দ্বিতীয় এলিজাবেথ দেশটির রাষ্ট্রীয় প্রধান।
এদিকে মাত্র ১৯ শতাংশ লোক তাদের নিরাপত্তার ব্যয়ভার বহনে অংশ নেয়ায় আপত্তি জানায়নি। আনুষ্ঠানিকভাবে রাজ পরিবার ত্যাগ করা প্রিন্স হ্যারি ও মেগানের নিরাপত্তার ব্যয়ভার বহন করার বিষয় নিয়ে কানাডিয়ান সরকার এখনও তাদের কোন সিদ্ধান্ত জানায়নি। তবে এ নিয়ে আলোচনা করার বিষয়ে আভাস দিয়েছে কর্তৃপক্ষ।
কানাডার দুই তৃতীয়াংশেরও বেশি মানুষ মনে করেন, হ্যারি এবং তার পরিবারের ব্যক্তিপরিসরের অধিকার রক্ষা করার ক্ষেত্রে ব্রিটেনের তুলনায় অনেক বেশি সহযোগিতা করবে কানাডা।
তবে ভ্যাঙ্কুবর দ্বীপের ভিক্টোরিয়ায় থাকা হ্যারি-মেগান ঝুঁকি নিচ্ছেন না। গত মাসেই তারা স্থানীয় সংবাদমাধ্যমকে একটি আইনি নোটিস পাঠিয়েছেন। ছেলে আর্চিকে নিয়ে মেগান এক দিন কুকুর নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন। সেই সময়ে অনুমতি ছাড়া ছবি তোলা হয় বলে অভিযোগ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন