ঢাকা বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৯ আশ্বিন ১৪২৭, ০৬ সফর ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

নাইজেরিয়ায় নিহত ২৬
নাইজেরিয়ার মধ্যাঞ্চলীয় প্লাতিয়াউ রাজ্যে সা¤প্রতিক হামলায় মোট ২৬ জন নিহত হয়েছে। সোমবার দেশটির স্থানীয় পুলিশ একথা জানায়। পুলিশের এক বিবৃতিতে বলা হয়, ২৬ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত এ রাজ্যের স্থানীয় দু’টি এলাকায় অজ্ঞাতনামা বন্দুকধারীদের বিভিন্ন হামলায় প্রায় ১৯০ ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়েছে। রয়টার্স।


প্রত্যাখ্যান জাপানের
করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে জাপানের রাজধানী টোকিওতে ২০২০ গ্রীষ্মকালীন অলিম্পিক বাতিল হবে বলে অনলাইনে গুজব ছড়িয়ে পড়েছে। কিন্তু এ গুজবকে প্রত্যাখ্যান করেছেন দেশটির প্রধানমন্ত্রী শিনজো আবে। সোমবার তিনি পার্লামেন্টারি কমিটিতে বলেন, আমরা যথাযথ পদক্ষেপ নেবো, যাতে অলিম্পিক গেমসের প্রস্তুতিকে প্রভাবিত না করে তা ঠিকমতো এগিয়ে চলে। এনএইচকে।


ফিরতে চান মোরালেস
নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করতে বলিভিয়ায় ফিরতে চান সে দেশের নির্বাসিত প্রেসিডেন্ট ইভো মোরালেস। আগামী মে মাসে দেশটিতে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আসন্ন নির্বাচনে অংশ নিতে দেশে ফেরার আগ্রহ প্রকাশ করেন তিনি। চিলির একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দেশের ফেরার ইচ্ছা প্রকাশ করেন মোরালেস। রয়টার্স।


১৪ শিক্ষার্থী পদদলিত
কেনিয়ার পশ্চিমাঞ্চলের একটি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ থেকে সিঁড়ি দিয়ে দ্রæত নামতে গিয়ে পদদলিত হয়ে ১৪ শিক্ষার্থী নিহত হয়েছে। সোমবার কাকামেগা প্রাথমিক বিদ্যালয়ের ওই দুর্ঘটনায় আহত হয়েছে আরও অন্তত ৩৯ জন। কেনিয়ার শিক্ষামন্ত্রী বলেন, ‘আমরা ১৪ শিক্ষার্থীকে হারিয়েছি। একটা জীবন হারানো মানে জাতির অনেক বড় ক্ষতি। রয়টার্স।


রাশিয়ায় নিষেধাজ্ঞা
নভেল করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আতঙ্কে চীনে বেড়াতে যাওয়া বিদেশিদেরও রাশিয়ায় প্রবেশে সাময়িকভাবে নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সরকার। মঙ্গলবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে সরকারি ওয়েবসাইটে প্রকাশিত একটি আদেশে এ কথা জানিয়েছে মস্কো। আরটি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন