শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

গুলি করে কৃষককে টেনে নিয়ে গেল বিএসএফ

দৌলতপুর সীমান্ত

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সকাল ১০টা। প্রতিদিনের মতো বাংলাদেশ ভূ-খন্ডে নিজ জমিতে কৃষি কাজ করছিল গাজী, রুবেল ও সাহাবুল। হঠাৎ কোন কারণ ছাড়াই ভারতের মুরাদপুর ক্যাম্পের টহলরত বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে গাজী পায়ে গুলিবিদ্ধ হলে অপর কৃষকরা পালিয়ে যায়।পরে গুলিবিদ্ধ কৃষক গাজীকে টেনে হিচড়ে ধরে নিয়ে যায় বিএসএফ। গতকাল মঙ্গলবার দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ছলিমেরচর সীমান্তে এ ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ কৃষক একই এলাকার নিয়ামত আলীর ছেলে। বিনা উস্কানিতে বাংলাদেশিদের লক্ষ্য করে বিএসএফের গুলিবর্ষণে সীমান্ত এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বিজিবি ও স্থানীয় সূত্রে জানাগেছে, ছলিমেরচর সীমান্ত এলাকার কৃষক গাজীসহ অন্যরা ১৫৭/২(এস) সীমান্ত পিলার সংলগ্ন বাংলাদেশী ভূ-খন্ডে নিজ জমিতে কাজ করছিল। এসময় ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার মুরাদপুর ক্যাম্পের টহলরত বিএসএফ তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে গাজী পায়ে গুলিবিদ্ধ হলে অপর কৃষকরা পালিয়ে প্রাণে বাঁচে। পরে গুলিবিদ্ধ কৃষক গাজীকে টনে হিচড়ে নিয়ে যায় বিএসএফ। বর্তমানে সে ভারতে চিকিৎসাধীন রয়েছে জানায় বিজিবি।

রামকৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান সিরাজ মন্ডল জানান, ছলিমেরচর সীমান্ত এলাকায় বিএসএফ’র গুলিতে গাজী নামে এক কৃষক গুলিবিদ্ধ হয়েছে। তবে সে মারা গেছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনায় ৪৭ বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ চিলমারী বিওপি’র পক্ষ থেকে পতাকা বৈঠকের আমন্ত্রন জানিয়ে বিএসএফ নিকট পত্র প্রেরণ করা হয়েছে।

সলিমপুর গ্রামের বাসিন্দা কিরণ জানান, গাজী কোন চোরাকারবারীর সঙ্গে জড়িত ছিলেন না। তিনি কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করতেন। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তাদের সঙ্গে থাকা সাহাবুল নামে আরেক বাংলাদেশি নিখোঁজ রয়েছেন। ৪৭ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল রফিকুল আলম পিএসসি জানান, সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী একজনের পায়ে গুলি লেগেছে। সে ভারতে চিকিৎসাধীন রয়েছে বলে আমরা জানতে পেরেছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (8)
শামীম সারোয়ার ৫ ফেব্রুয়ারি, ২০২০, ২:৩৯ এএম says : 0
নিজ দেশে গুলি খেয়ে মরতেই এদেশ স্বাধীন হয়েছে! আফসোস এ জাতির জন্য!
Total Reply(1)
Badrul Alam ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৮:২০ এএম says : 4
what does BGB do? that damn home minister just keep there sitting and blaming Bangladeshis.
Ahasanat Khan ৫ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪১ এএম says : 0
গুলি করে হত্যা করে বাঙ্গলাদেশী যুবক নিয়ে গেছে বিএসএফ এর জন্য সরকারের কোন কিছু বলার নেই। সীমান্তে গেলে গুলিবিদ্ধ হয়ে নিহত হতে হবে। ......... সরকার কি এসব প্রতিবাদ করার সাহস আছে। আরও অনেক কিছু দেখতে পাবেন। অপেক্ষা করুন।
Total Reply(0)
Mustafizur Rahman ৫ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪২ এএম says : 0
বাংলাদেশের সীমানার ভেতরে ঘাস কাটার সময় ভারতের খুনি বিএসএফ গুলি করে হত্যা করেছে এক দরিদ্র কৃষককে, তারপর টেনে টেনে লাশ নিয়ে গেছে ভারতে। সে সময়ে বিজিবি .... ছিঁড়ছিলো।
Total Reply(0)
প্রিয়তা ৫ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪৩ এএম says : 0
আমরা এ কোন স্বাধীন দেশে বসবাস করছি
Total Reply(0)
জিন্নাতারা ৫ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪৩ এএম says : 0
কিছু বলার নেই
Total Reply(0)
সাইফুল ইসলাম ৫ ফেব্রুয়ারি, ২০২০, ২:৪৩ এএম says : 0
কিছু বললে চাকরি থাকবে না !!!!!!!!!!!!১
Total Reply(0)
kjjhgv ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৩:২৫ এএম says : 0
India will never win, if we war with them.
Total Reply(0)
Mohammed Kowaj Ali khan ৫ ফেব্রুয়ারি, ২০২০, ৯:১৫ এএম says : 0
আহত হইয়া আমি পরে আছি, আমি বাংলাদেশ। ........রা কত সুন্দর চালাইতেছে বাংলাদেশ। ..... ক্ষমতায়। আর কি চায়?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন