মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ট্রাম্পের অসৌজন্যে বক্তৃতার কপি ছিঁড়লেন পেলোসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

অসৌজন্যের কারণে আবারো খবরের শিরোনাম হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গতকাল হাউজ অব রিপ্রেজেন্টেটিভসের স্পিকার ও ডেমোক্র্যাট নেত্রী ন্যান্সি পেলোসির সঙ্গে অনভিপ্রেত আচরণ করে বসলেন তিনি। তার অসৌজন্যতার পাল্টা জবাব দিতে দেরি করেননি পেলোসিও। এ ঘটনায় সমালোচনার ঝড় উঠেছে মার্কিন রাজনীতিতে।

গতকাল মার্কিন কংগ্রেসের উচ্চকক্ষ হাউজ অব রিপ্রেজেন্টেটিভসে বক্তৃতা দেন ডোনাল্ড ট্রাম্প। তার আগে নিয়ম মেনে বক্তৃতার একটি লিখিত কপি স্পিকার পেলোসির হাতে তুলে দেন তিনি। সেইসময় তাকে অভিবাদন জানাতে উঠে দাঁড়ান পেলোসি। করমর্দন করতে হাত বাড়িয়ে দেন। কিন্তু তা দেখেও মুখ ঘুরিয়ে নেন ট্রাম্প। ন্যান্সির হাতে কাগজগুলো ধরিয়েই তার দিকে পিছন ফিরে দাঁড়ান। সংবাদমাধ্যমের সামনে প্রেসিডেন্টের এমন আচরণে অস্বস্তিতে পড়েন ন্যান্সি। যদিও তখনই তা নিয়ে মুখ খোলেননি তিনি। বরং টানা ৮০ মিনিট ধরে চুপ করে তিনি ট্রাম্পের বক্তৃতা শোনেন।
কিন্তু বক্তৃতা শেষে রিপাবলিকানরা যখন হাততালি দিতে ব্যস্ত, সেইসময় একে একে ট্রাম্পের দেয়া কাগজের গোছা টেনে কুটি কুটি করে ছিঁড়ে ফেলতে শুরু করেন তিনি। পরে সংবাদমাধ্যমে পেলোসি বলেন, ‘অন্য কিছুও করা যেত। তবে যথেষ্ট বিনয় দেখিয়েছি আমি।’ ট্রাম্পের বিরুদ্ধে ইমপিচমেন্ট প্রক্রিয়ার নেপথ্যে এই ন্যান্সি পেলোসি ছিলেন অন্যতম। তাতে যদিও ডেমোক্র্যাটরা বিশেষ সুবিধা করে উঠতে পারেনি। তবে ন্যান্সির উপর ট্রাম্প ক্ষুব্ধ হয়ে রয়েছেন বলে দাবি মার্কিন রাজনীতিবিদদের। সূত্র : সিএনএন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন