শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সর্বোচ্চ পারিশ্রমিক মুশফিকের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

সাকিব আল হাসান এবং মাশরাফি বিন মুর্তজা ছিটকে পড়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তি থেকে। সেই সুযোগে সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া ক্রিকেটার হচ্ছেন মুশফিকুর রহিম। এবার ভিন্ন পদ্ধিতিতে খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করেছে বোর্ড। খেলার প্রতি আগ্রহ বাড়াতে পয়েন্ট পদ্ধতির প্রচলন করা হয়েছে।

পয়েন্টের ভিত্তিতেই খেলোয়াড়দের পারিশ্রমিক নির্ধারণ করা হবে। পয়েন্ট নির্ধারিত হবে প্রতি ম্যাচ খেলার উপর। ২০১৭ সালের আগে অনুষ্ঠিত প্রতিটি টেস্টের জন্য ৮ পয়েন্ট এবং ২০১৮ ও ২০১৯ সালে অনুষ্ঠিত প্রতিটি টেস্টের জন্য ১০ পয়েন্ট করে ধরা হয়েছে। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজের এক খবরে বলা হয়েছে, বিসিবির কেন্দ্রিয় চুক্তিতে সর্বোচ্চ ক্যাটাগরিতে থাকবেন তিন ক্রিকেটার- তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। তামিম ও রিয়াদ প্রতি মাসে ৬ লাখ টাকা করে পারিশ্রমিক পাবেন। মুশফিক পাবেন সর্বোচ্চ মাসিক ৬ লাখ ২০ হাজার টাকা করে।

২০১৭ সাল পর্যন্ত প্রতি ওয়ানডেতে ৪ পয়েন্ট এবং টি-টোয়েন্টিতে ৩ পয়েন্ট করে যুক্ত হওয়ায় সবচেয়ে বেশি পয়েন্ট মুশফিকের। যার টেস্ট পয়েন্ট ৫৭৪ ও সীমিত ওভারের পয়েন্ট ১১৭২। পয়েন্টের হিসেবে রিয়াদ রয়েছেন তামিমেরও পরে। সবচেয়ে বেশি পয়েন্টধারী মুশফিককে তাই কিছুটা বাড়তি পারিশ্রমিকেই ম‚ল্যায়ন করবে বোর্ড। সর্বশেষ চুক্তিতে মাসিক ৪ লাখ টাকা করে পেতেন তামিম, মুশফিক ও রিয়াদ।

এছাড়া মুমিনুল হক, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ ও রুবেল হোসেনের মাসিক পারিশ্রমিক ৩ লাখ টাকা, তাইজুল ইসলাম ও মোস্তাফিজুর আড়াই লাখ টাকা, ইমরুল কায়েস ২ লাখ টাকা এবং মোহাম্মদ মিঠুন ১ লাখ ৭৫ হাজার টাকা মাসিক পারিশ্রমিক পাওয়ার কথা রয়েছে। প্রসঙ্গত, সর্বশেষ চুক্তিতে মোস্তাফিজের পারিশ্রমিক ছিল ৩ লাখ টাকা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মামুন ৬ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩৯ এএম says : 0
সর্বোচ্চ পারিশ্রমিক নিয়ে না খেলা এবং দেশের সম্মানের কথা না ভেবে শুধুমাত্র নিজের কথা ভেবে না খেলা ক্রিকেটারকে কিছুটা হলেও শাস্তি প্রদান করা দরকার। তা না হলে পরবর্তীতে একই উদাহরণ অন্য ক্রিকেটারও প্রদান করে নিজেকে কোনো সিরিজ হতে প্রত্যাহার করতে পারেন। বিষয়টি অবশ্যই বিসিবি’র ভেবে দেখা উচিত।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন