ঢাকা, রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬, ১০ শাবান ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

পুনর্নির্বাচন কি মামা বাড়ির আবদার: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ৩:০৪ পিএম

ঢাকার দুই সিটির ফল প্রত্যাখান করে পুনর্নির্বাচনের যে দাবি বিএনপি করেছে সে বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন কি মামা বাড়ির আবদার নাকি। যদি ইলেকশনে কোনো প্রকার জালিয়াতি বা কারচুপি হত, তাহলে ভোটার উপস্থিতি অনেক বেশি হতে পারত। কারচুপি জালিয়াতি হলে তো উপস্থিতি এত কম হওয়ার কথা না।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমন্ডি ৩/এ আওয়ামী লীগের কার্যালয়ে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। বিএনপির দাবির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন বলার জন্য এসব বলছে। বিরোধিতা করার জন্য বিরোধিতা করছে। বিএনপি নিজেও জানে এই নির্বাচনে কোনো ধরনের সহিংসতা হয়নি। আমি বলব শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। জনগণের ভোটে তারা নির্বাচিত হয়েছে।

সিটি নির্বাচন নিয়ে সার্বিকভাবে আওয়ামী লীগ খুশি কিনা এমন এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ভোট নিয়ে তো আমরা সন্তুষ্ট। একটা ভালো নির্বাচন হয়েছে। কোনো প্রকার সহিংসতা ছাড়া একটা শান্তিপূর্ণ ইলেকশন হয়েছে। এটা সরকারের জন্য স্বস্তির বিষয় বটে।

কাউন্সিলর পদে বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে আওয়ামী লীগ কী সিদ্ধান্ত নেবে এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, নেত্রী দেশে ফিরলে নির্বাহী কমিটির বৈঠকে এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

মেয়র পদে জয়ীরা সংখ্যাগরিষ্ট ভোটে জয়ী না হওয়া নিয়ে যে সমালোচনা হচ্ছে সে বিষয়ে ওবায়দুল কাদের বলেন, পৃথিবীতে যারা উন্নত গণতান্ত্রিক দেশ হিসেবে নিজেদের দাবি করে, তাদের নির্বাচনে কত পার্সেন্ট ভোট পড়ে সেটা একটু দেখবেন। উন্নত গণতান্ত্রিক দেশগুলোতে কম ভোট পড়ে তাহলে কি সেসব দেশে গণতন্ত্র ধ্বংস হয়ে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
M ismail Kabir Ahmed ৬ ফেব্রুয়ারি, ২০২০, ৯:৩২ পিএম says : 0
shob rakomer karcopir master awamileage ma ma barir abdar ha ha ha ha khoob bhalo thanks joy bangla
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন