বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

দেশে কোনো করোনা ভাইরাস রোগী নেই-স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০২০, ৪:৩০ পিএম

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, দেশে বর্তমানে একজনও করোনা ভাইরাস রোগী নাই। করোনা ভাইরাস প্রতিরোধে দেশের স্বাস্থ্যখাতে পূর্ণ সজাগ রয়েছে। ইতোমধ্যে দেশের সকল নৌ, স্থল বন্দর, বিমান বন্দরে প্রয়োজনীয় স্ক্যানিং মেশিন বসানো হয়েছে। অধিক সতর্কতার জন্য চীনের উহান থেকে বাংলাদেশে আসা চীনা নাগরিকদের অন এড়াইভেল ভিসা সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। উহান থেকে ফেরৎ ৩১২ জন বাংলাদেশী শিক্ষার্থীকে আশকোনা হজ ক্যাম্পে ১৪ দিনের জন্য কোয়ারাইনটাইনে রাখা হয়েছে এবং সরকারিভাবে খাবার সরবরাহ করা হচ্ছে।

বৃহষ্পতিবার দুপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনা ভাইরাস সংক্রান্ত প্রেস ব্রিফিংকালে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

দেশে বর্তমান প্রয়োজনীয় মাস্ক সংকট আছে কিনা জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী জানান, খুব শিগগিরই জাপান সরকার বাংলাদেশকে ৭০ লাখ মাস্ক বিনামূল্যে প্রদান করবে বলে আশ^স্ত করেছে। এই মাস্কগুলি দেশে এলে বাজারে মাস্ক এর সংকট কমে যাবে।

মাস্ক সংকট প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের সকল মানুষকেই মাস্ক পড়ে বাইরে ঘোরার প্রয়োজন নেই। যাদের সর্দি, কাশি, জ¦র আছে শুধু তারাই মাস্ক ব্যবহার করবে যাতে তাদের কাছ থেকে কোনো ছোঁয়াচে রোগ অন্যদের সংক্রমিত করতে না পারে।

স্বাস্থ্যমন্ত্রী ব্রিফিংকালে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম, অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান, অতিরিক্ত সচিব সিরাজুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
lol ৬ ফেব্রুয়ারি, ২০২০, ৭:৫৩ পিএম says : 0
You are a coronavirus of Bangladesh.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন