মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম নগরীকে সন্ত্রাস মাদকমুক্ত করা হবে

মহাসমাবেশে মেয়র আ জ ম নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মকে সুস্থ সবল রাখতে হবে। মাদক, সন্ত্রাস, দুর্নীতি, যৌতুক, জঙ্গিবাদ থেকে তাদের দূরে রাখতে হবে। মাদক থেকে নিজেকে ও সমাজকে রক্ষা করতে হবে। গতকাল) চট্টগ্রাম লালদীঘি ময়দানে চসিকের উদ্যোগে মাদক, সন্ত্রাস ও দুর্নীতিবিরোধী মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
মেয়র নাছির চট্টগ্রাম নগরীকে সন্ত্রাস, মাদক, জঙ্গিবাদ ও দুর্নীতিমুক্ত রাখতে বদ্ধপরিকর উল্লেখ করে বলেন, আমরা চাই এ শহর সবার জন্য নিরাপদ থাকুক। জাতি ধর্ম বর্ণ নির্বিশেষে সবার জন্য বাসযোগ্য হোক। জনগণের প্রতি দায়বদ্ধতা থেকে মাদক, দুর্নীতির বিরুদ্ধে জনমত তৈরিতে ইতিপূর্বে নগরীর ৪১ ওয়ার্ডে সমাবেশ করেছি। পরে মেয়র মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতি প্রতিরোধে সমবেত লাখো নারী পুরুষকে শপথ বাক্য পাঠ করান।
চসিকের আইনশৃঙ্খলা স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর এইচ এম সোহেলের সভাপতিত্বে মহাসমাবেশে বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ, সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা। বক্তব্য রাখেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান, নিছার উদ্দিন আহমদ মঞ্জু, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার প্রমুখ।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ বলেন, মাদক খেলে মানুষ আর মানুষ থাকে না, জানোয়ার হয়ে যায়। মাদকসেবীরা তিনশরও বেশি মা-বাবাকে হত্যা করেছে। অনেকেই মাদকের ভয়াবহতা সম্পর্কে জানেনা। মাদক সেবনের ফলে কিডনি, লিভার নষ্ট হয়ে যায় এমনকি পুরুষত্ব হারায়। ছোট একটি দেশ হলেও বাংলাদেশের অগ্রযাত্রা বিশ্বকে বিস্মিত করেছে। মাদক এ অগ্রযাত্রাকে থামিয়ে দিচ্ছে। প্রতিবেশী দেশ থেকে প্রতিনিয়ত মাদক আসছে। সময় এসেছে মাদকের বিরুদ্ধে প্রতিরোধের। মাদকের বিরুদ্ধে যেই যুদ্ধ শুরু হয়েছে সেই যুদ্ধে চট্টগ্রাম জয়ী হবে।
সিএমপির অতিরিক্ত কমিশনার আমেনা বেগম সমাবেশে উপস্থিত নারীদের উদ্দেশ্য করে বলেন, সন্তানরা কোথায় যায়, কার সাথে মিশে, মাদকাসক্ত হচ্ছে কিনা খোঁজখবর রাখতে হবে। দুপুর থেকে ব্যান্ডপার্টি, ব্যানার, ফেস্টুনসহ মিছিল নিয়ে কাউন্সিলদের নেতৃত্বে মিছিল নিয়ে নগরীর ৪১টি ওয়ার্ড থেকে লোকজন সমাবেশে আসতে শুরু করে। বিকেল নাগাদ লালদীঘি ময়দান ও আশপাশের এলাকা ভরপুর হয়ে যায়। অরাজনৈতক বলা হলেও মহাসমাবেশকে ঘিরে কাউন্সিলরা আগাম নির্বাচনী মহড়া দিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন