ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

খেলাধুলা

আফগানিস্তান ম্যাচ সিলেটে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

২০২২ কাতার বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইপর্বে বাংলাদেশের চারটি ম্যাচ হয়ে গেছে গত বছরই। বাকী চারটি ম্যাচ হবে এ বছর। শুরুতেই প্রতিপক্ষ আফগানিস্তান। সে ম্যাচটি হবে বাংলাদেশে। কিন্তু খেলতে নামবে ২৬ মার্চ। ওইদিন বাংলাদেশের স্বাধীনতা দিবস। তাই বঙ্গবন্ধু স্টেডিয়ামে রাষ্ট্রীয় প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। তাই বিশেষ পরিস্থিতিতে সিলেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ম্যাচটি।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেছেন, ‘আমরা ফিফার কাছে থেকে প্রাথমিক অনুমোদন পেয়েছি এবং আশা করছি ফেব্রুয়ারির মাঝামাঝিতে ম‚ল অনুমোদন পেয়ে যাব। ম্যাচটি আগামী ২৬ মার্চ বঙ্গবন্ধু স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ওই দিন বাংলাদেশের স্বাধীনতা দিবস। ওইদিন স্বাধীনতা দিবস উপলক্ষে জাতীয় অনুষ্ঠান হবে। ফিফা এবং এএফসির অনুমতি নিয়েই আমরা সিলেটে ম্যাচটি স্থানান্তর করছি। ফিফা কিংবা এএফসির কোনো ম্যাচ সিলেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়নি। তাই আমরা অনুমতির জন্য স্টেডিয়ামের বেশ কিছু ছবি সহ আট পাতার একটি নিরীক্ষা পত্র আমরা তাদের পাঠিয়েছি। যদি তাতে তারা সন্তুষ্ট না হন তাহলে ফিফার একটি প্রতিনিধি দল হয়তো ভেন্যু সরেজমিনে দেখতে আসবেন। দেখার পর তাদের যদি কোন ধরণের সুপারিশ থাকে তাহলে আমরা সেটা প‚রণ করতে প্রস্তুত। যাইহোক, আমরা সব ধরণের মানদন্ড পূরণ করতে সম্পূর্ণ আত্মবিশ্বাসী।’

এর আগে গত ১০ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে তাদের হোম ভেন্যু তাজিকিস্তানের দুশানবেতে প্রথম লেগের ম্যাচে তাদের কাছে ০-১ গোলের ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। এবার ঘরের মাঠে আফগানদের বিপক্ষে জয় চায় লাল-সবুজের দল বাংলাদেশ। এর আগের চার ম্যাচে তাদের সংগ্রহ মাত্র ১ পয়েন্ট। কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনে ভারতের সঙ্গে ড্র করে সে পয়েন্টটি পেয়েছিল তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন