বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এশিয়ান পেপার মিল চালুর দাবি

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

হালদা দূষণের দায়ে বন্ধ হওয়া চট্টগ্রামের হাটহাজারীর এশিয়ান পেপার মিল চালুর দাবিতে মানববন্ধন হয়েছে। চট্টগ্রাম-হাটহাজারী মহাসড়কের নন্দিরহাটস্থ প্রতিষ্ঠানটি সম্মুখে বুধবার বেলা ১২টায় এ মানববন্ধন করে প্রতিষ্ঠানটির শ্রমিক ও কর্মচারীরা।

মানববন্ধনে শ্রমিকরা অভিযোগ করেন বলেন, দীর্ঘদিন ধরে এশিয়ান পেপার মিল বন্ধ থাকায় ৩শতাধিক শ্রমিক পরিবার মানবেতর জীবন যাপন করছে। বেতন বন্ধ থাকায় পরিবার নিয়ে অনাহারে অর্ধাহারে দিন কাটাচ্ছে। সন্তানদের ভর্তির মৌসুম চলছে কিন্তু ভর্তি করাতে পারছেনা। শিক্ষা সামগ্রী কিনতে পারছেনা। পরিবারের অসুস্থদের চিকিৎসা করাতে পারছেনা টাকার অভাবে।  তারা দ্রæত প্রতিষ্ঠানটি চালু করতে রুটি-রোজগারের ব্যবস্থা করে দিতে সরকারের প্রতি দাবি জানান।

এ বিষয়ে জানতে চাইলে হাটহাজারী ইউএনও রুহুল আমিন বলেন, এশিয়া পেপার মিলকে হালদা নদীতে মাছের প্রজননের মৌসুমে মিল বন্ধ রাখা ও ইটিপি কার্যকরের শর্ত দিয়ে মিল চালুর করা যেতে পারে মর্মে সুপারিশ করে একমাস পূর্বে পরিবেশ অধিদপ্তরে তদন্ত প্রতিবেদন দেওয়া হয়েছে। বাকিটা পরিবেশ অধিদপ্তরের এখতিয়ার।
প্রসঙ্গত, বছরের ১৮আগষ্ট পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম মহানগর অঞ্চলের পরিচালক আজাদুর রহমান মল্লিক  বর্জ্য ছেড়ে হালদা দূষণের অপরাধে প্রতিষ্ঠানটির উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেন। এরপর থেকে প্রতিষ্ঠানের উৎপাদন বন্ধ থাকায় সেখানে কর্মরত ৩শতাধিক শ্রমিক বেকার হয়ে পড়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন