শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নৌযান শ্রমিক নেতাসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

বন্দরে জাহাজ শ্রমিক হত্যা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৭ ফেব্রুয়ারি, ২০২০, ১২:২৬ এএম

জাহাজ শ্রমিক মো. মাহাবুর হত্যার ঘটনায় জড়িত নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সবুজ শিকদার ও বিআইডবিউটিসির শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন চুন্নুসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গত বুধবার রাতে নিহত জাহাজ শ্রমিক মাহাবুরের স্ত্রী বাদী হয়ে বন্দর থানায় মামলাটি দায়ের করেন।
গত ২৯ জানুয়ারি মাহাবুরকে পিটিয়ে হত্যা করা হয়। তবে ওই সময় মাহাবুর নারায়ণগঞ্জে এসে স্ট্রোক করেছেন বলে তার পরিবারকে ফরিদপুর থেকে ডেকে আনা হয়। পরে লাশ ফরিদপুর নিয়ে গোসল করানোর সময় লাশের গায়ে আঘাতের চিহ্ন দেখে নিহতের পরিবার ৩০ জানুয়ারি ফরিদপুরের আলফাডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দায়ের করে।

মামলার প্রধান আসামি সবুজ শিকদারের বিরুদ্ধে চাঁদাবাজি, ডাকাতিসহ একাধিক মামলা রয়েছে। মামলার অন্য আসামিরা হল- কবির হোসেন, অলিয়ার রহমান, নয়ন, রায়হান, সাইফুল ইসলাম, লিটন হোসেন, রিপন প্রধান, মো. হারুন মাঝি ও নবী।

মাহাবুরের বড় ভাই হাফিজুর জানান, গত ২৯ জানুয়ারি রাত সাড়ে ১২টায় মাহাবুরের ফোন থেকে তাকে জানানো হয়, মাহাবুরের শরীর খারাপ। খবর পেয়ে তিনি নারায়ণগঞ্জের বন্দরে এসে ভাইকে অজ্ঞান অবস্থায় তাকে দেখতে পান। তখন স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মাহাবুরের সঙ্গে থাকা লোকজন জানায়, সে স্ট্রোক করেছিল। কিন্তু তার লাশ আলফাডাঙ্গায় এনে গোসল করাতে গিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন দেখতে পান। পরে পুলিশে খবর দিলে ৩০ জানুয়ারি সন্ধ্যায় লাশ থানায় নিয়ে যায় পুলিশ।
হাফিজুর আরও বলেন, ঘটনাস্থলে খবর নিয়ে জানতে পারি আসামিদের কাছে মাহাবুর তিন লাখ টাকা পেত। সেই টাকা পরিশোধ করার কথা ছিল গত ৩০ জানুয়ারি। কিন্তু ২৯ জানুয়ারি রাতেই তাকে হত্যা করা হয়।
বন্দর থানার পরিদর্শক (তদন্ত) আজহারুল ইসলাম জানান, নিহতের স্ত্রী বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন